Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

রংপুরে পুলিশ, চিকিৎসক সহ নতুন শনাক্ত ১১ জন

রংপুর প্রতিনিধি : রংপুর মেডিক্যাল কলেজে নমুনা পরীক্ষায় নতুন করে ১১ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে। রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু  রবিবার সন্ধ্যায় এ তথ্য জানান। তিনি বলেন, গত ২৪ ঘণ্টায় রংপুর মেডিক্যাল কলেজে দুই দফায় ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে নতুন করে ১১ জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

আক্রান্তদের মধ্যে হলেন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের এক নারী চিকিৎসক (৫৪), সদর উপজেলার এক চিকিৎসক (৪২), রংপুর মেট্রোপলিটন কোতয়ালী থানার এক পুলিশ কর্মকর্তা (৫৪), রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের সিনিয়র নার্স (৪০), বদরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক কর্মকর্তাও রয়েছেন। এ ছাড়া শালবন মিস্ত্রিপাড়া এলাকার সাড়ে ৩ বছরের এক শিশুরও করোনা শনাক্ত হয়।

অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু জানান, রংপুর মেডিক্যাল কলেজে করোনা শনাক্তে পিসিআর মেশিন স্থাপন করা হয় গত ২ এপ্রিল। এরপর থেকে আজ ৩ মে পর্যন্ত তিন হাজার ৫৭৮টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখানে এখন পর্যন্ত ১৫৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগে আরও ছয় জনের করোনা শনাক্ত করা হয়। এ ছাড়া দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয় পাঁচজনের। এ নিয়ে রংপুর বিভাগের আট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৬৭ জনে।

আক্রান্তদের মধ্যে রংপুরে ৬৪, গাইবান্ধায় ১৮, দিনাজপুরে ২২, নীলফামারীতে ১৪, ঠাকুরগাঁওয়ে ১৮, কুড়িগ্রামে ২২, লালমনিরহাটে তিন এবং পঞ্চগড় জেলার ছয়জন রয়েছেন।

Exit mobile version