ফরিদপুরে মসজিদের ইমামসহ আরও ৩ জনের করোনাভাইরাসে শনাক্ত

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরে মসজিদের ইমামসহ আরও তিনজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফরিদপুর মেডিকেল কলেজে স্থাপিত করোনা শনাক্তকরণ ল্যাব সূত্রে সোমবার বিকেলে এ তথ্য জানা গেছে। এ নিয়ে ফরিদপুর জেলায় এ পর্যন্ত ১৮ জন করোনা রোগী শনাক্ত হলো।

ফরিদপুরে মসজিদের যে ইমামের করোনাভাইরাস শনাক্ত হয়েছে তিনি বোয়ালমারী উপজেলার সদর ইউনিয়নের একটি গ্রামের বাসিন্দা। তিনি মাদারীপুরে একটি মসজিদে ইমামতি করেন। গত রবিবার তিনি মাদারীপুর থেকে ফরিদপুরে আসেন এবং করোনা শনাক্তকরণ পরীক্ষার জন্য নমুনা দিয়ে নিজ বাড়িতে চলে যান।

করোনা শনাক্ত হয়েছে ফরিদপুর সদরের কৈজুরি ইউনিয়নের একটি গ্রামের এক তরুণীর। ওই তরুণী গাজীপুরের কালিগঞ্জে একটি টেইলর্সের দোকানে কাজ করেন। তিনি গত রবিবার গাজীপুর থেকে ফরিদপুর এসে করোনা শনাক্ত করণের নমুনা দেন।

করোনা শনাক্ত হয়েছে ফরিদপুর সদরের গেরদা ইউনিয়নের একটি গ্রামের এক যুবকের। তিনি মুন্সীগঞ্জে একটি ওষুধ কোম্পানিতে ফার্মাাসিস্ট হিসেবে কাজ করছেন। গত ১ মে তিনি বাড়িতে ফিরে আসেন।

ফরিদপুরের পুলিশ সুপার মো. আলিমুজ্জামান জানান, ওই তিনটি বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি বিচ্ছিন্ন করা হয়েছে। তিনি বলেন, ফরিদপুর জেলা লকডাউন করা হবে কিনা এ নিয়ে এখনও চিন্তা ভাবনা করা হয়নি।

ফরিদপুরের সিভিল সার্জন মো. ছিদ্দীকুর রহমান বলেন, ফরিদপুরে সোমবার নতুন করে তিনজন শনাক্ত হওয়ায় জেলা এ পর্যন্ত মোট ১৮ জনের করোনা শনাক্ত হলো। এর মধ্যে গত বৃহস্পতিবার তিনজন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *