Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

রংপুরে পুলিশ-কারাগারের স্টাফসহ করোনায় আক্রান্ত আরও ৭ জন

রংপুর প্রতিনিধি : রংপুর মেডিকেল কলেজে নমুনা পরীক্ষায় কারাগারের স্টাফ, পুলিশ, হাসপাতালের ব্রাদারসহ নতুন করে সাত জন করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে রংপুর জেলায় করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৮৫ জনে।

আক্রান্তরা হলেন, রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের দুই ব্রাদার, রংপুর কারাগারের এক স্টাফ, পুলিশ লাইন্সের দুই পুলিশ সদস্য, রংপুর নগরীর জুম্মাপাড়ার এক পুরুষ ও রংপুর সিটি করপোরেশন এলাকার এক পুরুষ।
মঙ্গলবার রংপুর মেডিকেল কলেজে নমুনা পরীক্ষায় নতুন করে এই সাত জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়।

রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু মঙ্গলবার বিকেলে জানান, গত ২৪ ঘণ্টায় রংপুর মেডিকেল কলেজে ৯৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে নতুন করে সাত জন করোনায় আক্রান্ত ব্যক্তি শনাক্ত হয়েছে।

তিনি আরও জানান, রংপুর মেডিকেল কলেজে করোনা শনাক্তে পিসিআর মেশিন স্থাপন করা হয় গত ২ এপ্রিল। এরপর থেকে ৫ মে পর্যন্ত তিন হাজার ৮৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখানে এখন পর্যন্ত ১৭৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) মাধ্যমে রংপুর বিভাগে আরও ছয় জনের করোনা শনাক্ত করা হয়। এছাড়া দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয় ১০ জনের। এ নিয়ে রংপুর বিভাগের আট জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৯৫ জনে।

আক্রান্তদের মধ্যে রংপুরে ৮৫, গাইবান্ধায় ১৮, দিনাজপুরে ২৭, নীলফামারীতে ১৫, ঠাকুরগাঁওয়ে ১৮, কুড়িগ্রামে ২২, লালমনিরহাটে চার এবং পঞ্চগড় জেলার ছয়জন রয়েছেন।

Exit mobile version