চাঁপাইনবাবগঞ্জে নারীসহ আরও ৯ জনের করোনাভাইরাস শনাক্ত, ৩০ বাড়ি ‘লকডাউন’

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরও ৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে জেলায় মোট ১১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হলো। করোনা শনাক্ত ৯ জনের মধ্যে রয়েছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলায় ৩ জন, নাচোল উপজেলায় ৩ জন, ভোলাহাট উপজেলায় ২ জন ও শিবগঞ্জ উপজেলায় ১ জন। এদের মধ্যে দু’ উপজেলার দু’জন স্বাস্থ্যকর্মী রয়েছেন, তারা করোনার নমুনা সংগ্রহ কাজে নিয়োজিত ছিলেন, অন্যরা জেলার বাইরে থেকে এসেছেন।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে চাঁপাইনবাবগঞ্জ থেকে পাঠানো করোনার নমুনার মধ্যে বুধবার রাতে ৮৪ জনের রিপোর্ট এসেছে। এরমধ্যে ৯ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গেছে। ৪ মে তাদের নমুনা সংগ্রহ করা হয়েছিল। আর রিপোর্ট ২ দিনের মাথায় ৬ মে বুধবার পাওয়া যায়।
এদিকে সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ আলমগীর হোসেন জানান, নতুন করোনা রোগি শনাক্ত হওয়ার পর রানীহাটি ইউনিয়ন ও ঝিলিম ইউনিয়নে ১৫ টি করে ৩০ টি বাড়ি লকডাউন করা হয়েছে।
তিনি আরও জানান, বৃহস্পতিবার সকালে সিভিল সার্জন আক্রান্তদের বাড়িতে প্রয়োজনীয় চিকিৎসার ওষুধ পৌঁছে দিয়েছেন এবং হোমকোয়ারেন্টাইনে থেকে বাড়িতেই তাদের চিকিৎসা চলবে। প্রসঙ্গত, এর আগে চাঁপাইনবাবগঞ্জ সদরে ২ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *