সিরাজগঞ্জে মা ও ছেলে করোনাভাইরাসে আক্রান্ত

সিরাজগঞ্জ প্রতিনিধি : সিরাজগঞ্জের কামারখন্দে মা ও শিশু ছেলের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ৭ জনে। তবে তাদের মধ্যে দু’জন ইতোমধ্যে সুস্থ হয়ে ফিরেছেন।

শুক্রবার বিকেলে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে মা ও ছেলের নমুনা প্রতিবেদন এসেছে।
কামারখন্দ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. ফারুক হোসেন জানান, আক্রান্ত মা সেলিনা বেগমের বয়স ৩৫ ও ছেলে সালমানের বয়স ৮ বছর। তারা উপজেলার হালুয়াকান্দি গ্রামের বাসিন্দা।

তিনি আরও বলেন, গত ২৯ এপ্রিল করোনার উপসর্গ নিয়ে ঢাকা থেকে সপরিবারে এসেছিলেন সেলিম হোসেন। খবর পেয়ে ৩০ এপ্রিল ওই পরিবারের ৫ সদস্যের নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয় এবং তাদের বাড়ি লকডাউন করা হয়। আজ সেলিমের স্ত্রী সেলিনা ও ছেলে সালমানের রিপোর্টে করোনা পজিটিভ এসেছে। বাকি তিনজনের রিপোর্ট অপেক্ষমান রয়েছে। আমরা ঘটনাস্থলে গিয়ে নিজ বাড়িতে মা-ছেলেকে আলাদা ঘরে থেকে চিকিৎসা দেয়ার ব্যবস্থা করেছি। এদিকে এ দু’জন নিয়ে জেলায় মোট ৭ জনের শরীরে করোনা শনাক্ত হলো।

তাদের মধ্যে কাজিপুরের বাবা-ছেলে বুধবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এছাড়াও বেলকুচির ১ ও উল্লাপাড়ার দুজনও সুস্থ হওয়ার পথে বলে জানিয়েছেন সিভিল সার্জন কার্যালয়ের পরিসংখ্যান কর্মকর্তা হুমায়ুন কবির।

তিনি আরও জানান, এ পর্যন্ত জেলায় মোট ৪৩২ জনের নমুনা রামেকে পাঠানো হয়েছিল। এর মধ্যে ২০৭ জনের রিপোর্ট এসেছে। বাকিগুলো অপেক্ষমান রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *