দিনাজপুরে আরও ৫ জনের করোনাভাইরাস শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় আরও ৫ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তের মধ্যে সদরে এক নারী (২৫), বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক নারী (২৮), চিরিরবন্দরে এক পুরুষ (৪৫), ঘোড়াঘাটে ২ জন পুরুষ (১৪ ও ১৬ বছর) রয়েছে। তাদের মধ্যে ৪ জনই ঢাকা, নারায়নগঞ্জ ও গাজীপুর ফেরত।

এ নিয়ে দিনাজপুরে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে ৩৬ জনে দাঁড়িয়েছে। যার মধ্যে পুরুষ ২৭ জন, নারী ৭ জন ও শিশু ২ জন রয়েছেন। তার মধ্যে সুস্থ হয়েছেন ৫ জন এবং মারা গেছেন একজন।
শুক্রবার এ তথ্য নিশ্চিত করেছেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ। তিনি জানান, এ পর্যন্ত দিনাজপুর সদরে ১০ জন, কাহারোলে ৭ জন, বোচাগঞ্জে ২ জন, পার্বতীপুরে ৫ জন, ফুলবাড়ীতে
১ জন, নবাবগঞ্জে ৪ জন, হাকিমপুরে ২ জন, ঘোড়াঘাটে ২ জন, চিরিরবন্দর ১ শনাক্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন সদরে ২, ফুলবাড়ীতে ১, নবাবগঞ্জে ১ জন, পার্বতীপুরে ১ এবং একজন মারা গেছেন। হোম আইসোলেশনে রয়েছেন ২৭ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় ৫৫টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৫ জনের নমুনায় করোনা পজিটিভ ও ৫০টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ পর্যন্ত ৮৯১টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৮২৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে ৩৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে হোম আইসোলেশনে আছেন ২৭ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১ জন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ২ জন, মারা গেছেন ১ জন ও সুস্থ হয়েছেন ৫ জন।

জেলায় গত ২৪ ঘণ্টায় হোম কেয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১৬৭ জনকে। এতে বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ১৮০৫ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *