দিনাজপুরে আরও ৩ জন করোনাভাইরাস রোগী শনাক্ত, ২১ বাড়ি ‘লকডাউন’

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরের বিরামপুরে এক নারী (৩৫) এবং দুইজন পুরুষ করোনা রোগী শনাক্ত হয়েছেন। দুই পুরুষের একজন (২৩) বছর, অন্যজন (৩০) বছর। নতুন আক্রান্তের তিন ব্যক্তিই পোশাক শ্রমিক। ওই তিন করোনা রোগীকে বিরামপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। এতে ২১ বাড়িকে লকডাউন ঘোষণা করেছে বিরামপুর উপজেলা প্রশাসন।

এ নিয়ে দিনাজপুরে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা ৪১ জন। যার মধ্যে পুরুষ ৩১ জন, নারী ৮ জন ও শিশু ২ জন রয়েছে। এর মধ্যে হোম আইসোলেশনে আছে ৩১ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১ জন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ২ জন, সুস্থ হয়েছেন ৬ জন এবং মারা গেছেন একজন। এ তথ্য নিশ্চিত করেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ।
বিরামপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. সোলায়মান হোসেন মেহেদী বিষয়টি নিশ্চিত করে জানান, করোনা শনাক্ত হওয়া নারী বিরামপুর পৌর শহরের পূর্বপাড়া এলাকার বাসিন্দা। অন্য দুইজনই বিরামপুর উপজেলার বিনাইল ইউনিয়নের কল্যাণপুর গ্রামের একজন এবং অন্যজন রামকৃষ্ণপুর গ্রামের। এরমধ্যে ওই নারী ঢাকা ফেরত এবং পুরুষ দুই ব্যক্তি গাজীপুর ফেরত। তিনজনের শরীরে করোনভাইরাস শনাক্তের ঘটনায় ওই বাড়িসহ আশপাশের এলাকার ২১টি বাড়িকে লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়াও আক্রান্ত রোগী থেকে সংক্রমণ রোধে তাদের আলাদা করে বিরামপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে আইসোলেশনে রাখা হয়েছে। তাদের পরিবারের প্রতি সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রয়েছে। লকডাউনে থাকা পরিবারগুলোকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় খাবারের ব্যবস্থা করা হয়েছে।

দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ জানান, জানান, গত ২৪ ঘণ্টায় ৪৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ৩ জনের নমুনায় করোনা পজিটিভ ও ৪৩টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ পর্যন্ত ১০২৩টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ৯৪৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে ৪১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় গত ২৪ ঘণ্টায় হোম কেয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১০৩জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৮৬৬ জন।

তিনি আরও জানান, এ পর্যন্ত দিনাজপুর সদরে ১০ জন, কাহারোলে ৭ জন, বিরল-২ , বোচাগঞ্জে ২ জন, পার্বতীপুরে ৫ জন, ফুলবাড়ীতে ১ জন, নবাবগঞ্জে ৪ জন, হাকিমপুরে ২ জন, বিরামপুর-৩, ঘোড়াঘাটে ৪ জন, চিরিরবন্দর-১ শনাক্ত হয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছেন সদরে ২, ফুলবাড়ীতে ১, নবাবগঞ্জে ১ জন, পার্বতীপুরে ১, কাহারোল ১ এবং একজন মারা গেছেন। হোম আইসোলেশনে রয়েছেন ৩১ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ২ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *