বাগেরহাটে পোশাক কর্মী দম্পতি করোনাভাইরাসে আক্রান্ত

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে ঢাকা থেকে ফেরা পোশাক কর্মী দম্পতি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মঙ্গলবার সকালে চিতলমারী উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ চিতলমারী উপজেলার কলাতলা ইউনিয়নের চরচিংগুড়ি গ্রামের বাড়িটিসহ আশেপাশের ১১টি বাড়ি লকডাউন করে লাল পতাকা টানিয়ে দিয়েছে।

আক্রান্ত দম্পতির শরীরে উপসর্গ না থাকায় বাড়িতে রেখেই তাদের চিকিৎসা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। ওই দম্পতির সংস্পর্শে আসা পরিবারের শিশুসহ ১০ জনের নমুনা সংগ্রহ করছে। ১১ মার্চ ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় এই দম্পতির শরীরে করোনাভাইরাসের শনাক্ত হয়।
চিতলমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মারুফুল আলম জানান, করোনাভাইরাসে আক্রান্ত পোশাক কর্মী দম্পতি ইমরান শেখ (২০) ও তার স্ত্রী সুমী আক্তার (১৮) গত ৯ মে ঢাকা থেকে পাশর্^বর্তী গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক আত্মীয়ের বাড়িতে ওঠেন।

পরদিন ওইখানের প্রতিবেশিরা তাদের ফেরার বিষয়টি স্থানীয় স্বাস্থ্য বিভাগকে জানালে টুঙ্গিপাড়া স্বাস্থ্য বিভাগ তাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকার ল্যাবে পাঠায়। পরীক্ষার রিপোর্ট আসার আগেই তারা টুঙ্গিপাড়ার ওই আত্মীয়ের বাড়ি থেকে নিজ বাড়ি চিতলমারীতে চলে আসেন।

১১ মে ল্যাবের পরীক্ষায় এই দম্পতির শরীরে করোনা পজেটিভ হয়। আইইডিসিআরের মাধ্যমে খবর পেয়ে মঙ্গলবার সকালে সেখানে গিয়ে আক্রান্ত ওই বাড়িটিসহ আশেপাশের ১১ টি বাড়ি লকডাইন করে লাল পতাকা টানিয়ে দিয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *