বগুড়ায় ছেলের সংম্পর্শে মাও করোনাভাইরাসে আক্রান্ত

বগুড়া প্রতিনিধি : বগুড়ায় আক্রান্ত এক যুবকের সংস্পর্শে গিয়ে তার মা ও এক প্রতিবেশী নারী করোনায় সংক্রমিত হয়েছেন। আক্রান্ত দুই নারীর বাড়ি জেলার শিবগঞ্জ উপজেলার পীরব ইউনিয়নের ভাটরা গ্রামে। তাদের দুজনেরই বয়স ৫০ বছর।

শুক্রবার বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন জানান, শিবগঞ্জের এক যুবক নারায়ণগঞ্জ থেকে গত ৭ মে বাড়ি ফেরেন। ১০ মে নমুনা পরীক্ষায় তিনি করোনা পজিটিভ হলে ৫টি বাড়ি লকডাউন করা হয়। পরে ওই যুবককে আইসোলেশন ইউনিট বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালে ভর্তি করা হয়।
লকডাউনে থাকা অবস্থায় পরবর্তীসময়ে ওই যুবকের মা এবং প্রতিবেশী এক নারীর মধ্যে করোনা উপসর্গ দেখা দিলে গত ১১ মে তাদের নমুনা সংগ্রহ করা হয় এবং পরীক্ষা শেষে ১৪ মে রাতে তারা করোনাভাইরাসে শনাক্ত হয়। নতুন করে দুই নারী আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে বগুড়ায় মোট ৫৯ জন করোনা পজিটিভ হলেন। তাদের মধ্যে এ পর্যন্ত ১০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন।

বগুড়া মোহাম্মদ আলী হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিক আমিন কাজল জানান, মোহাম্মদ আলী হাসপাতালে চিকিৎসাধীন সারিয়াকান্দির এক নারী শুক্রবার সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এখন ৪৯ জন চিকিৎসাধীন।

বগুড়ার শিবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির জানান, ওই দুই নারী আগে থেকেই লকডাউন করা বাড়িতে বসবাস করছেন। করোনা পজিটিভ হওয়ার পর বৃহস্পতিবার সন্ধ্যায় তাদের বাড়িতে স্বাস্থ্য কর্মীদের পাঠানো হয়। তাদের জন্য খাদ্য সহায়তাও পাঠানো হয়েছে। আপাতত ওই দুই নারীকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে। শিবগঞ্জে এ পর্যন্ত ৩ নারীসহ ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *