Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

দিনাজপুরে দম্পতির করোনাভাইরাস শনাক্ত

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় নতুন করে এক দম্পতির করোনা শনাক্ত হয়েছেন। তারা দিনাজপুর সদর উথরাইল ইউনিয়নের মুরাদপুর এলাকায় রথিনাথপুর গ্রামের বাসিন্দা। স্বামীর বয়স ৪০ এবং স্ত্রীর বয়স ৩০। কয়েকদিন আগে তারা ঢাকা থেকে এসেছেন। তারা হোম আইসোলেশনে রয়েছেন।

এ নিয়ে দিনাজপুরে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৮ জনে। যার মধ্যে পুরুষ ৪৩ জন, নারী ১২ জন ও শিশু ৩ জন রয়েছেন। এর মধ্যে হোম আইসোলেশনে আছেন ৩৯ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন- ৩ জন, হাসপাতালে ভর্তি ৪ জন, সুস্থ হয়েছেন ১১ জন এবং মারা গেছেন একজন।
বিষয়টি নিশ্চিত করেছেন দিনাজপুর সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুছ। বৃহস্পতিবার রাতে প্রাপ্ত তথ্য অনুযায়ী তিনি জানান, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের এক ইন্টার্ন চিকিৎসক (৩০) ও বিরামপুরে একজন (৫৫) করোনা রোগী শনাক্ত হয়েছেন। সদরের ইন্টার্ন চিকিৎসককে ক্যাম্পাসের হোস্টেলে আইসোলেশনে এবং বিরামপুরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে।

সিভিল সার্জন আরও জানান, গত ২৪ ঘণ্টায় ১৩১ জনের নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ২ জনের নমুনায় করোনা পজিটিভ ও ১২৯টি নমুনার ফলাফল নেগেটিভ এসেছে। এ পর্যন্ত ১৭৫৫টি নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়েছে। এর মধ্যে ১৫৩৬টি নমুনার ফলাফল পাওয়া গেছে। যার মধ্যে ৫৮জন করোনায় আক্রান্ত হয়েছেন। জেলায় গত ২৪ ঘণ্টায় হোম কেয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ১২৩ জন এবং বর্তমানে হোম কোয়ারেন্টাইনে রয়েছে ১৫৪৮ জন।

তিনি আরও জানান, এ পর্যন্ত জেলায় দিনাজপুর সদরে ১৬ জন, কাহারোলে ৭ জন, বিরল ৫, বোচাগঞ্জে ৪ জন, পার্বতীপুরে ৫ জন, ফুলবাড়ীতে ১ জন, নবাবগঞ্জে ৪ জন, হাকিমপুরে ২ জন, বিরামপুর ৪, ঘোড়াঘাটে ৪ জন, চিরিরবন্দর ১, বীরগঞ্জ ৫ শনাক্ত হয়েছে।

এর মধ্যে সুস্থ হয়েছেন সদরে ৪, ফুলবাড়ীতে ১, নবাবগঞ্জে ৩ জন, পার্বতীপুরে ১, কাহারোল ১, বোচাগঞ্জে ১ এবং একজন মারা গেছেন।

হোম আইসোলেশনে রয়েছেন ৩৯ জন, প্রাতিষ্ঠানিক আইসোলেশনে রয়েছেন ৩ জন, হাসপাতালে ভর্তি রয়েছেন ৪ জন।

Exit mobile version