Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

বাগেরহাটে আরও ২ জনের করোনাভাইরাস সনাক্ত

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাট জেলায় আরও দু’জন করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে একজন ৩০ বছরের নারী, তার বাড়ি বাগেরহাট সদর উপজেলার রণবিজয়পুর গ্রামে। অপরজন শরনখোলা উপজেলা সদরের রায়েন্দা বাজারের ৬০ বছরের এক গামেন্টস ব্যবসায়ী। তার রায়েন্দা বাজারের মান্নান সুপার মার্কেটে একটি দোকান রয়েছে। তার বাড়ি রায়েন্দা বাজারের পুর্ব পাড়ে।

বাগেরহাটের সিভিল সার্জন ডা.কেএম. হুমায়ুন কবির শনিবার (১৬ মে) রাতে বিষয়টি নিশ্চিত করে বলেন, আক্রান্ত দুই ব্যক্তির শরীরের করোনা উপসর্গ দেখা দিলে তাদের নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজে পাঠানো হয়। শনিবার রাতে নমুনা পরীক্ষার রিপোর্টে তাদের দুজনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়।
আক্রান্ত নারী ঢাকায় গিয়ে সেখান থেকে গত ১ মে সদর উপজেলার রনবিজয়পুর এলাকার নিজ বাড়িতে ফিরে আসেন। তিন দিন আগে তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠালে তার শরীরে করোনা ধরা পড়ে। তার বাড়িসহ ৭টি বাড়ি লকডাউন ঘোষণা করেছেন প্রশাসন।

অন্যদিকে, আক্রান্ত পুরুষ দোকানের মালামাল ক্রয় করে ঢাকা থেকে চারদিন আগে শরনখোলায় নিজ বাড়িতে ফিরে জ্বর,গলা ব্যাথা অনুভব করেন। পরে তিনি ওষুধ সেবনে কিছুটা সুস্থ হয়ে নিয়মিত দোকানে ব্যবসা করেন। তিনদিন আগে স্বাস্থ্য বিভাগ নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য খুলনা পিসিআর ল্যাবে পাঠালে তার শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। তার বাড়ি ও মার্কেটটি লকডাউন ঘোষণা করেছেন স্থানীয় প্রশাসন।

এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১০ জনে। এর মধ্যে ৬ জন এখন চিকিৎসাধীন রয়েছেন, ৩ জন সুস্থ ও একজন মৃত্যুবরণ করেছেন।

Exit mobile version