‘করোনাভাইরাস আক্রান্ত সদস্যদের চিকিৎসা নজরদারিতে র‌্যাবের অ্যাপ’

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসে আক্রান্ত সদস্যদের চিকিৎসা নজরদারিতে অ্যাপ্লিকেশন সফটওয়্যার উদ্বোধন করলো র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সোমবার রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে `র‌্যাব করোনা আপডেট’ নামে অ্যাপটি উদ্বোধন করেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।
এ সময় র‌্যাবের পক্ষ থেকে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনকে (ক্র‍্যাব) চিকিৎসাসামগ্রী প্রদান ও করোনায় আত্মউৎসর্গ করা সাংবাদিকদের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হয়।

র‌্যাব জানায়, ‘র‌্যাব করোনা আপডেট’ নামে অ্যাপটির মাধ্যমে বাহিনীটিতে কর্মরত কতজন সদস্য করোনায় আক্রান্ত ও আক্রান্ত সদস্যদের সব আপডেট জানা যাবে। এর ফলে আক্রান্ত সদস্যদের চিকিৎসা ব্যবস্থাসহ সার্বিক নজরদারি সহজ হবে।

করোনা মোকাবিলায় র‌্যাবের নেওয়া পদক্ষেপ বেশ কার্যকর উল্লেখ করে অন্যদেরকেও এ পদ্ধতি অনুসরণের আহবান জানান র‌্যাব ডিজি।

সাংবাদিক পরিবারগুলোকে অর্থসহায়তার বিষয়ে তিনি বলেন, কেউ এভাবে স্বজন হারাক আমরা তা চাই না। আমাদের যাতে এমন অনুষ্ঠান আর করতে না হয়। আমরা অন্য কোনো অনুষ্ঠান করে মিলিত হবো, এমন অনুষ্ঠান করতে চাই না। আমরা সাংবাদিকদের সব ধরনের সহযোগিতায় পাশে থাকবো।

এ সময় উপস্থিত ছিলেন ক্র্যাবের সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু, র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল সারোয়ার-বিন-কাশেমসহ অন্যান্য কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *