‘বিশ্বজুড়ে আরো ভয়াবহ হচ্ছে করোনাভাইরাস সংক্রমণে রেকর্ড’

অনলাইন ডেস্ক : বিশ্বজুড়ে চলছে প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রকোপ। প্রতিদিনই বহু মানুষ করোনায় আক্রান্ত হচ্ছে এবং মারা যাচ্ছে। ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, গেল ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে নতুন করে ১ লাখ ২১ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে, যা এখন পর্যন্ত সর্বোচ্চ। মৃত্যু হয়েছে ৪ হাজার ৭৬৩ জনের। সবমিলিয়ে বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭৩ লাখ ২৫ হাজারের বেশি মানুষ। আর মৃত্যুর সংখ্যা ৪ লাখ ১৩ হাজার ছাড়িয়ে গেছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সর্বাধিক আক্রান্ত ও মৃত্যু হয়েছে ব্রাজিলে। এ সময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩১ হাজার ১৯৭ জন। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে ৭ লাখ ৪২ হাজারের বেশি মানুষ। আর গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ১৮৫ জনের। ফলে ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হলো ৩৮ হাজার ৪৯৭ জনের।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৯ হাজারের বেশি মানুষ। সবমিলিয়ে দেশটিতে আক্রান্ত হয়েছে ২০ লাখ ৪৫ হাজারের বেশি মানুষ। আর নতুন করে মৃত্যু হয়েছে ১ হাজার ৯৩ জনের। ফলে যুক্তরাষ্ট্রে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১ লাখ ১৪ হাজার ১৫১ জনে।

বিশ্বে সর্বাধিক সংক্রমিত দেশের তালিকায় যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই রয়েছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪ লাখ ৮৫ হাজারের বেশি মানুষ। আর মৃত্যু হয়েছে ৬ হাজার ১৪২ জন। এদিকে বিশ্বে যুক্তরাষ্ট্রের পর মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত ৪০ হাজার ৮৮৩ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ২ লাখ ৮৯ হাজার ১৪০ জন মানুষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *