রাজবাড়ীতে চিকিৎসকসহ নতুন করে ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত, মোট ১১৫

রাজবাড়ী প্রতিনিধি : রাজবাড়ীতে এক নারী চিকিৎসক ও দুই জন স্বাস্থ্যকর্মীসহ নতুন করে ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১১৫ জনে। রাজবাড়ী সিভিল সার্জন ডা. মো. নূরুল ইসলাম রবিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন।

সিভিল সার্জন মো. নূরুল ইসলাম বলেন, গত ৮ জুন (সোমবার) করোনা উপসর্গ নিয়ে ৬৭ জনের নমুন সংগ্রহ করে ঢাকায় প্রেরণ করা হয়েছিলো। রবিবার দুপুরে ২০ জন করোনায় আক্রান্ত হয়েছে বলে জানা যায়। আক্রান্তদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ৬ জন, কালুখালীতে ৪ জন, গোয়ালন্দে ৩ জন এবং বালিয়াকান্দিতে ৭ জন আক্রান্ত হয়েছে।
তিনি আরও বলেন, নতুন আক্রান্তদের মধ্যে বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন চিকিৎসকসহ তিনজন করোনায় আক্রান্ত হয়েছেন। কনট্যাক্ট ট্রেসিং এবং সংক্রমণ যেন বৃদ্ধি না পায় সেজন্য বালিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী সেবা ছাড়া সব ধরনের চিকিৎসা সেবা বন্ধ ঘোষণা করা হয়েছে।

রাজবাড়ীতে এখন পর্যন্ত ২৮০৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়েছিলো সেখান থেকে ১১৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে ৫২ জন্য সুস্থ্য হয়ে স্বাভাবিক জীবন যাপন করছে। বাকি ৪৩ জনের মধ্যে ১৩ জন কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এবং ৮জন রাজবাড়ী সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রয়েছে। বাকি ৪২জন হোম আইসোলেশনে রয়েছে।

আক্রান্তদের মধ্য থেকে বেশ কয়েকজনকে কালুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন সেন্টারে আনার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানায় সিভিল সার্জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *