কুষ্টিয়ায় নতুন করে ১৯ জন করোনাভাইরাসে আক্রান্ত, মোট সনাক্ত ২৪৩ জন

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া জেলায় নতুন করে আরও ১৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা শনাক্তের সংখ্যা (বহিরাগত বাদে) দাঁড়ালো ২৪৩ জনে। মারা গেছেন ১ জন। এর মধ্যে মোট সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন ৪২ জন। একই সাথে বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ১৯৩ জন এবং হাসপাতালে চিকিৎসাধীন ৫ জন ও খুলনাতে ২ জনকে প্রেরণ করা হয়েছে।

সোমবার (১৫ জুন ২০২০) বিকেলে জেলার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবের প্রাপ্ত তথ্য মতে, আজ মোট ১৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়া জেলার ১৩৩ টি নমুনা ছিল যার মধ্যে ১৯ জনকে আক্রান্ত বলে সনাক্ত করা হয়েছে। দুইটি নমুনা ফলোআপেও পজেটিভ এসেছে। অন্য জেলার মধ্যে মেহেরপুরের ১টি( ফলো আপ),ঝিনাইদহ জেলার ২টি নমুনা পজেটিভ বলে সনাক্ত হয়।

সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, নতুন আক্রান্তের মধ্যে কুমারখালী উপজেলাতে চার জন, কুষ্টিয়া জেলার সদর উপজেলায় ১২ জন, দৌলতপুরে ৩ জন । সদর উপজেলায় আক্রান্তদের মধ্যে সোনালী ব্যাংকের ৩ জন,স্কয়ার ফার্মাসিউটিক্যালের একজন, চৌরহাসের দুইজন,জুগিয়াতে একজন, খাজানগরের একজন, কাটাইখানা মোড়ের দুইজন, হাউজিং এর দুইজন রয়েছেন। দৌলতপুরে আল্লারদর্গার দুইজন ও বৈরাগীর চরে একজন আক্রান্ত হয়েছে।

তিনি আরও জানান, আজকে সনাক্তদের মধ্যে ২ জনের বয়স ১-১০ বছরের মধ্যে, ৪ জনের বয়স ২১- ৩০ বছর ,৮ জনের বয়স ৩১-৪০ বছরের মধ্যে, ১ জনের বয়স ৪০-৫০ বছরের মধ্যে এবং ২ জনের বয়স ৫১-৬০, ২ জনের বয়স ৭০-৮০ বছরের মধ্যে। আজকে নতুন সনাক্ত ১৫জন পুরুষ ও ৪ জন নারী।

মোট ২৪৩ জনের মধ্যে দৌলতপুর উপজেলায় ৩৩ জন, ভেড়ামারা উপজেলায় ৩৫ জন, মিরপুর উপজেলায় ২০ জন, সদর উপজেলায় ১০৭ জন, কুমারখালী উপজেলায় ৩৪ জন ও খোকসা উপজেলায় ১৩ জন। এদের মধ্যে পুরুষ রোগী ১৮৬ জন ও নারী ৫৭জন।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর এর করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনের সর্বশেষ (১৫ জুন ২০২০) তথ্য অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৮ জনের প্রাণ কেড়ে নিয়েছে মহামারি করোনাভাইরাস (কোভিড-১৯)। ফলে ভাইরাসটিতে মোট ১২০৯ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ হাজার ৯৯ জন। এতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে।করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় আরও ১৫ হাজার ৭৩৩টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ১৫ হাজার ৩৮টি নমুনা। এ নিয়ে দেশে মোট নমুনা পরীক্ষা করা হলো পাঁচ লাখ ১৬ হাজার ৫০৩টি। নতুন নমুনা পরীক্ষায় করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে আরও তিন হাজার ৯৯ জনের মধ্যে। ফলে ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০ হাজার ৬১৯ জনে। আক্রান্তদের মধ্যে মারা গেছেন আরও ৩৮ জন। এ নিয়ে মোট মৃত্যু হলো এক হাজার ২০৯ জনের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *