‘দেশে নোট ৯ সিরিজের তিন স্মার্টফোন আনল শাওমি’

অনলাইন ডেস্ক : বাংলাদেশের বাজারে রবিবার নোট সিরিজের তিনটি নতুন স্মার্টফোন এনেছে গ্লোবাল টেকনোলজি লিডার শাওমি। এগুলো হল- ‘রেডমি নোট ৯ প্রো’, ‘রেডমি নোট ৯এস’ এবং ‘রেডমি নোট ৯’।

এ ব্যাপারে শাওমি বাংলাদেশ এর কান্ট্রি জেনারেল ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘রেডমি নোট সিরিজটি “সবার জন্য উদ্ভাবনে” এই স্লোগানের মশাল বহনকারী। শাওমি রেডমি নোট ৯ সবচেয়ে বেশি সন্ধান করা সিরিজের তকমা অর্জন করেছে। আমরা সেরা স্পেসিফিকেশন, সর্বোচ্চ মান ও আকর্ষণীয় মূল্যে মি ফ্যানদের কাছে এই ফোনগুলো পৌঁছে দিতে পারছি, আমাদের প্রত্যাশা, মি ফ্যানরা স্মার্টফোনগুলোর প্রশংসা করবে।
‘অরা ব্যালেন্স’ ডিজাইনে আনা রেডমি নোট ৯ প্রো-তে রয়েছে ৬.৬৭ ইঞ্চির এফএইচডিপ্লাস ডটডিসপ্লে, যার রেশিও ২০:৯। ডিভাইসটিতে পারফরমেন্সের জন্য রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭২০জি, ক্রায়ো আর্কিটেকচারের ৮ ন্যানোমিটার প্রযুক্তির চিপসেট। গ্রাফিক্স রয়েছে অ্যাড্রেনো ৬১৮ জিপিইউ, যার ক্লক স্পিড ৭৫০ মেগাহার্জ, এতে আরো রয়েছে স্ন্যাপড্রাগন এলিট গেইমিং। রেডমি নোট ৯ প্রো-তে রয়েছে শক্তিশালী ৫০২০ এমএএইচ-এর স্লিম ব্যাটারি ও ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার। ডিভাইসটির পেছনে ৬৪ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা রয়েছে। যাতে ১১৯ ডিগ্রি ফিল্ড ভিউয়ের ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর, ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। সামনে রয়েছে নাইট মোডসহ ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা।

‘রেডমি নোট ৯এস’ স্মার্টফোনটি কাটিং এজ পারফরমেন্স এবং ক্যামেরা এক্সপেরিয়েন্সে ফোনটি এই সেগমেন্টে অনন্য। প্রতিযোগিতামূলক স্মার্টফোন বাজারে এই প্রাইস সেগমেন্টে এতে দেওয়া হয়েছে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭২০জি প্রসেসর। ডিভাইসটিতে থাকছে ৪৮ মেগাপিক্সেলের কোয়াড ক্যামেরা থাকছে। যার একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল লেন্স, একটি ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং একটি ৫ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর। ফটোগ্রাফির জন্য এতে ফিচার হিসেবে থাকছে স্মার্ট আইএসও, যা হালকা আলোতেও সুন্দর ছবি তোলার অভিজ্ঞতা দেবে। সেলফিপ্রেমীদের জন্য ১৬ মেগাপিক্সেলের ফন্ট ক্যামেরা রয়েছে ফোনটিতে।

‘রেডমি নোট ৯’ ফোনটিতে রয়েছে ৪৮ মেগাপিক্সেল প্রধান ক্যামেরা ও ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড লেন্স, ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স ও ২ মেগাপিক্সেলের ডেফথ সেন্সর। রেডমি নোট ৯ এর ৬.৫৩ ইঞ্চি ডটডিসপ্লে একটি নতুনত্ব নিয়ে হাজির হয়েছে, এর ডিসপ্লের নিরাপত্তায় রয়েছে কর্নিং গরিলা গ্লাস ৫। বিশ্বের প্রথম স্মার্টফোন হিসেবে রেডমি নোট ৯ ডিভাইসে দেওয়া হয়েছে শক্তিশালী মিডিয়াটেক হেলিও জি৮৫ প্রসেসর। তাই নতুন অনেক ফিচার থাকছে ফোনটিতে। থাকছে ২এক্স এ৭৫ ২.০গিগাহার্জ, ৬এক্স এ৫৫ ১.৮ গিগাহার্জ সিপিইউ এবং এআরএম জি৫২ এমসি২ ১০০০ মেগাহার্জ এবং স্মুথ পারফরমেন্স দিতে আরও রয়েছে ম্যানহাটান ৩.০ জিপিইউ। রেডমি নোট ৯ ফোনেও থাকছে শক্তিশালী ৫০২০ এমএএইচ ব্যাটারি। যাতে সাপোর্ট করবে ১৮ ওয়াটের ফাস্ট চার্জিং।

দাম:

* রেডমি নোট ৯ প্রো গ্রেসিয়ার হোয়াইট, ইন্টারস্টেলার গ্রে এবং ট্রপিক্যাল গ্রিন এই তিনটি রঙে পাওয়া যাবে। ৬ জিবি র‍্যাম ও ৬৪ জিবি রম এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দুটি ভ্যারিয়েন্টে আসছে ফোনটি। যার দাম যথাক্রমে ২৬,৯৯৯ টাকা এবং ২৮,৯৯৯ টাকা।

* রেডমি ৯এস ডিভাইসটি আসবে ৪ জিবি র‍্যাম ও ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টে। দাম যথাক্রমে ২২,৯৯৯ এবং ২৫,৯৯৯ টাকা। এটি পাওয়া যাবে ইন্টারস্টেলার গ্রে ও অরোরা ব্লু এই দুই রঙে।

* রেডমি নোট ৯ আসছে ফরেস্ট গ্রিন ও মিডনাইট গ্রে রঙে। এটি পাওয়া যাবে ৪ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি স্টোরেজে। যার দাম ১৯,৯৯৯ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *