Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

কুষ্টিয়ায় মহাসড়ক অবরোধ করে সাংবাদিকদের বিক্ষোভ সমাবেশ : স্মারকলিপি প্রদান

দেশের পত্রিকা প্রতিবেদক: সাংবাদিকদের বিরুদ্ধে ফেইসবুকে কটুক্তিকারী খলিল গং এর গ্রেফতার দাবিতে, কুষ্টিয়া পুলিশ সুপার কার্যালয়ের সামনে ২৪ ফেব্রুয়ারি রবিবার বেলা ১১টায় মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করে কুষ্টিয়া প্রেসক্লাব কেপিসি, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়া, টিভি জার্নালিস্ট এসোসিয়েশন কুষ্টিয়া, জেলা ফটো জার্নালিস্ট এসোসিয়েশন কুষ্টিয়ার গনমাধ্যমকর্মীরা।

বক্তারা বলেন কুষ্টিয়া হাই স্কুলের দুর্নিতীবাজ প্রধান শিক্ষক খলিলুর রহমান ও তার মেয়ে সাদিয়া রহমান তুলি ফেসবুকে সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকি ও সাংবাদিকদের কুকুরের সাথে তুলনা করে। এছাড়াও খলিলুর রহমান তার আইডি থেকে সাংবাদিকদের বিরুদ্ধে সাধারন মানুষকে লেলিয়ে দেওয়ার অপকৌশল চালিয়েছে। তার দুর্নীতির অপকর্ম ঢাকতে কুষ্টিয়ায় প্রেসক্লাব-কেপিসি ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লবের বিরুদ্ধে দায়ের করা মামলাকে মিথ্যা দাবী করে তা প্রত্যাহারের জন্য সাংবাদিকরা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে।


গতকাল ২৪ফেব্রুয়ারি রবিবার দুপুরে কুষ্টিয়া প্রেসক্লাবের সামনে থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সাংবাদিকরা পুলিশ সুপারের কার্যালয়ের সামনে আসে। পুলিশ সুপার কার্যালয়ের গেটের সামনে কুষ্টিয়া-ইশ্বরদী মহাসড়ক অবরোধ করে তারা বিক্ষোভ প্রদর্শন করে। এসময় প্রায় ঘন্টাব্যাপী ওই সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সাংবাদিক নেতা রাশেদুল ইসলাম বিপ্লব (বাংলাদেশ বেতার) ছাড়াও বিক্ষোভ চলাকালে বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি জামিল হাসান খান খোকন(নিউজ২৪টিভি), সাধারণ সম্পাদক সোহেল রানা(জিটিভি ও যায়যায়দিন), যুগ্ম-সাধারন সম্পাদক শেখ হাসান বেলাল(আরটিভি), সাংগঠনিক সম্পাদক এস এম রাশেদ(সময়টিভি), কোষাধক্ষ্য ফেরদৌস রিয়াজ জিল্লু (সিএনএন বাংলা টিভি), দপ্তর সম্পাদক মিলন উল্লাহ(ইনডিপেনডেন্ট), প্রচার ও প্রকাশনা সম্পাদক মাহমুদ হাসান(দৈনিক নওরোজ), নির্বাহী সদস্য তৌফিক তপন(কিডস টিভি), নাহিদ হাসান তিতাস(দৈনিক সময়ের দিগন্ত সম্পাদক), দেবেশ চন্দ্র সরকার(দিপ্ত টিভি), মাহাতাব উদ্দিন লালন(যমুনা টিভি), খন্দকার মিলন(মোহনা টিভি), ফিরোজ কায়সার(আনন্দ টিভি), ওমর ফারুক(বাংলা টিভি), মাহফুজুর রহমান(দৈনিক সিকল সম্পাদক), সুমন মাহমুদ (দৈনিক পদ্মা গড়াই), আজমল হোসেন মিলন(দৈনিক ভোরের আলো), রাসেল আহম্মেদ(দৈনিক দিনের খবর), রেজা আহাম্মেদ জয়(একাত্তর নিউজ টিভি ও দৈনিক খবরপত্র), ইসমাইল হোসেন (দৈনিক কুষ্টিয়া প্রতিদিন), আরাফাত হোসেন (দৈনিক আরশীনগর), রিয়াজুল ইসলাম সেতু (দৈনিক কুষ্টিয়া), মাহমুদুল হক বাদল (দৈনিক মুক্তমত) প্রমুখ। এছাড়াও কুষ্টিয়ায় কর্মরত বিভিন্ন টেলিভিশন, জাতীয় ও স্থানীয় দৈনিকের সাংবাদিকরা কর্মসূচীতে অংশ নেয়। পরে অতিরিক্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলামের মধ্যস্ততায় অবরোধ প্রত্যাহার করে সাংবাদিকরা। এসময় সাংবাদিকরা তার কাছে একই দাবীতে স্মারকলিপি দেন। একই ভাবে জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদান করেন সাংবাদিক নেতৃবৃন্দ।


উল্লেখ্য, কুষ্টিয়া হাইস্কুলের দুটি পুকুর ভরাট, বঙ্গবন্ধুর সমাবেশ স্থলে মঞ্চ গুড়িয়ে দেওয়া, জমি ও খেলার মাঠ দখল করে সেখানে অবৈধভাবে মার্কেট নির্মান করে প্রধান শিক্ষক খলিলুর রহমান অর্থ লোপাট করেছেন। এমন সংবাদ প্রকাশ হওয়ায় প্রধান শিক্ষক খলিলুর রহমান সাংবাদিক নেতা বিপ্লবের বিরুদ্ধে আদালতে আইসিটি আইনে মামলা দায়ের করেছেন। এর আগে দুই সাংবাদিকের উপর হামলার অভিযোগে প্রধান শিক্ষক খলিলুর রহমানের বিরুদ্ধে পৃথক দুটি মামলা হয়েছে। খলিলুর রহমান ও তার মেয়ে সাদিয়া রহমান তুলিকে আসামী করে ডিজিটাল নিরাপত্তা আইনে এজাহার দাখিল করা হয়।

Exit mobile version