করোনার মধ্যেও ফের বাড়ল স্বর্ণের দাম

অনলাইন ডেস্ক : করোনাভাইরাসের সংক্রমণের কারণে আন্তর্জাতিক বাজারের পাশাপাশি বাংলাদেশের বাজারেও বৃদ্ধি পেয়েছে স্বর্ণের দাম। মঙ্গলবার (২৩ জুন) থেকে স্বর্ণের নতুন দাম কার্যকর হবে।মঙ্গলবার বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে আন্তর্জাতিক বাজারে বর্তমানে স্বর্ণের মূল্য সর্বোচ্চ অবস্থানে রয়েছে। এর ফলে দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের মূল্য অনেকাংশে বৃদ্ধি পেয়েছে।
সোমবার সন্ধ্যায় বাজুস-এর কার্যনির্বাহী কমিটি টেলি-কনফারেন্সে এই সিদ্ধান্ত নেয়। নতুন দাম অনুযায়ী ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের বর্তমান দাম বেড়ে দাঁড়িয়েছে ৬৯ হাজার ৮৪৩ টাকা। ২১ ক্যারেটের স্বর্ণের দাম হয়েছে ৬৬ হাজার ৬৯৫ টাকা। ১৮ ক্যারেটের দাম ৫৭ হাজার ৯৫০ টাকা। সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ৪৭ হাজার ৬৩১ টাকা।

এর আগে ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৬৪ হাজার ১৩০ টাকা। ২১ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৬১ হাজার ৭৯৮ টাকা। ১৮ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৫৬ হাজার ৭৮৪ টাকা। আর সনাতন পদ্ধতির প্রতি ভরি স্বর্ণের দাম ছিল ৪৪ হাজার ১৬ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *