Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

করোনাভাইরাস জয় করলেন প্রায় ৫০ লাখ মানুষ

অনলাইন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে বিপর্যস্ত হয়ে পড়েছে গোটা বিশ্ব। এই ভাইরাসের ধ্বংসযজ্ঞে দিশেহারা আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন, ফ্রান্স ও ব্রাজিলের মতো দেশ। বিশ্বব্যাপী প্রতি মুহূর্তে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা।

তবে এই ভাইরাসে বিশ্বজুড়ে যে হারে সাধারণ মানুষ আক্রান্ত হচ্ছেন, সুস্থও হচ্ছেন প্রায় সমানতালে। ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল আটটা পর্যন্ত নতুন এই রোগটি থেকে সেরে উঠেছেন ৪৯ লাখ ৩৬ হাজার ৭৭৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ লাখ ৩৮ হাজার ৯৭৫ জন।
গোটা বিশ্বে কোভিড-১৯ রোগী শনাক্তের সংখ্যা ৯১ লাখ ৮৬ হাজার ১৫৩ জন। চীন থেকে ছড়িয়ে পড়া এই রোগে এখন পর্যন্ত ৪ লাখ ৭৪ হাজার ২৬০ জনের মৃত্যু হয়েছে।

আক্রান্ত এবং মৃতের তালিকায় যথারীতি শীর্ষে রয়েছে আমেরিকা। দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২৩ লাখ ৮৮ হাজার ১৫৩ জন। মোট মৃত্যু ১ লাখ ২২ হাজার ৬১০ জনের। বিপরীতে সুস্থ হয়েছেন ১০ লাখ ২ হাজার ৯৯৯ জন।

ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্ত ১১ লাখ ১১ হাজার ৩৪৮ জন। মারা গেছেন ৫১ হাজার ৪০৭ জন। সুস্থ হয়েছেন ৫ লাখ ৯৪ হাজার ১০৪ জন।

আক্রান্তে তিন নম্বরে রাশিয়া। দেশটির সরকারের দেওয়া তথ্যানুযায়ী, মোট আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৯২ হাজার ২৮০, মৃত্যু ৮ হাজার ২০৬ জনের।

ভারতে এখন পর্যন্ত মোট আক্রান্ত ৪ লাখ ৪০ হাজার ৪৫০ জন, মৃত্যু ১৪ হাজার ১৫ জনের।

যুক্তরাজ্যে এখন পর্যন্ত ৪২ হাজার ৬৪৭ জনের প্রাণ কেড়েছে করোনা। দেশটিতে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৫ হাজার ২৮৯ জন।

স্পেনে ২ লাখ ৯৩ হাজার ৫৮৪ জন আক্রান্তের পাশাপাশি ২৮ হাজার ৩২৪ জন মারা গেছেন।

Exit mobile version