‘ভারতে অবৈধভাবে প্রবেশের সময় বিজিবি’র হাতে আটক ১’

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গা জেলার দু’টি সীমান্তপথে অবৈধভাবে ভারতে প্রবেশ করতে গিয়ে একজন ধরা পড়েছে বিজিবি’র হাতে। অন্য দু’জন ভারতীয় অংশে ঢোকার পর গণপিটুনির শিকার হয়েছে। আহতদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

চুয়াডাঙ্গার দর্শনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাব্বুর রহমান জানান, দর্শনা থানার ঠাকুরপুর সীমান্ত থেকে গতকাল শুক্রবার (২৬ জুন) রাত ১০টার দিকে মারপিটে আহত দু’জনকে স্থানীয়রা চুয়াডাঙ্গা সদর হাসপাতালে নিয়ে ভর্তি করে। আহতরা হলেন- ঠাকুরপুর গ্রামের পশ্চিমপাড়ার মৃত আব্দুস সামাদের ছেলে বাবু মিয়া (২২) ও একই গ্রামের মাঝেরপাড়ার ইসাহক আলীর ছেলে কদম আলী (৩০)। তারা দু’জন বাংলাদেশের চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানার ঠাকুরপুর গ্রামের বাসিন্দা।
তিনি বলেন, দু’জনকে সীমান্তের বাংলাদেশের ঠাকুরপুর এলাকা থেকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। পরে তাদের হাসপাতালে নিয়ে আসে এলাকার লোকজন। তারা অবৈধপথে সীমান্ত অতিক্রম করে ভারতে প্রবেশ করেছিল এমন কথা শোনা গেলেও সীমান্ত এলাকার লোকজন তা স্বীকার করছে না। এ ব্যাপারে বিজিবি কোনো আইনগত পদক্ষেপ এখন পর্যন্ত নেয়নি।

চুয়াডাঙ্গার ৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল মোহাম্মদ খালেকুজ্জামান জানান, ভারতীয় সীমান্তরক্ষি বিএসএফ আমাদের হাতে কাউকে দেয়নি। আহত একজনকে সীমান্ত এলাকার বাংলাদেশি অংশে ঠাকুরপুরে পাওয়া যায়। তার সাথে কথা বলার চেষ্টা করেও সে গুরুতর আহত হওয়ায় কথা বলতে পারেনি। আমাদের বিজিবি সদস্য সীমান্ত এলাকার বাংলাদেশি অংশ থেকে তাকে উদ্ধার করে। সে ভারতে গিয়েছিল কি না তাও এখনো আমরা নিশ্চিত নই। এ ব্যাপারে খোজখবর নেওয়া হচ্ছে। অন্যজনের ব্যাপারে আমাদের কাছে কোনো তথ্য নেই।

চুয়াডাঙ্গা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. এহসানুল হক জানান, একজন চুয়াডাঙ্গা সদর হাসপাতালে ভর্তি আছে। আহত কদম আলীকে রাজশাহী রেফার করা হয়েছে। দু’জনকেই পিটিয়ে ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে আহত করা হয়েছে।

এদিকে, চুয়াডাঙ্গা জেলার একাংশের দায়িত্বে থাকা ঝিনাইদহ জেলার ৫৮ বিজিবি ব্যাটালিয়নের সহকারি পরিচালক মোহাম্মদ নজরুল ইসলাম খান জানান, গতকাল শুক্রবার দুপুরে জেলার জীবননগর উপজেলার বেণীপুর সীমান্ত এলাকার ৬১ মেইন পিলারের ৯ সাব পিলারের কাছ থেকে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় বিজিবি সদস্যরা জীবননগর উপজেলার গঙ্গাদাসপুর গ্রামের মৃত ওহাব আলীর ছেলে শহিদুল ইসলামকে (৪৭) আটক করে। সে অবৈধভাবে ভারতে প্রবেশের চেষ্টা করছিল। তাকে জীবননগর থানায় সোপর্দ করে মামলা দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *