Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

জরুরি বৈঠকে পাকিস্তানে ,ভারতীয় যুদ্ধবিমানের হামলা

ইন্টারন্যাশনাল নিউজ: পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে সার্জিকাল স্ট্রাইক চালালো ভারত। মিরাজ ২০০০ বিমানের সাহায্যে ক্রমাগত হামলা চালায় ভারতীয় বিমান সেনারা। বালাকোটে বড়সড় বিস্ফোরণ ঘটায় ভারতীয় যুদ্ধবিমান।

এদিকে, ভারতীয় যুদ্ধবিমান হামলা চালানোর পরেই পাকিস্তানের সরকারের পররাষ্ট্রমন্ত্রী শাহ মোহাম্মদ কুরেশি জরুরি ভিত্তিতে উচ্চ পর্যায়ের বৈঠক ডেকেছেন। পাকিস্তানের সংবাদমাধ্যমের দাবি, নিয়ন্ত্রণরেখা পেরিয়ে ভারতীয় যুদ্ধবিমান সে দেশের মাটিতে প্রবেশ করলে পাকিস্তানে সেনা দ্রুত জবাব দেওয়ায় ফিরে এসেছে ভারতীয় যুদ্ধবিমান। 

এ ব্যাপারে পাকিস্তান সেনা মুখপাত্র মেজর জেনারেল আসিফ গাফুর ট্যুইট করে দাবি করেছেন, ‘ভারতীয় বিমান সেনারা নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানে প্রবেশ করেছিল। পাল্টা জবাব দিয়েছে পাকিস্তানি বিমান সেনারাও। বাধ্য করা হয়েছে ভারতীয় যুদ্ধ বিমানকে ফিরে যেতে।’ তিনি আরও জানিয়েছেন, ‘মুজাফফরাবাদ-এর দিক থেকে পাকিস্তানে ঢোকে ভারতীয় যুদ্ধবিমান।’

পাকিস্তানের পক্ষ থেকে দাবি করা হচ্ছে, পাকিস্তানের বাহিনী আইএসপিআর দ্রুত প্রত্যাঘাত করায় তাড়াহুড়োয় ঠিকমতো লক্ষ্যে বোমা নিক্ষেপ করতে পারেনি ভারতীয় যুদ্ধবিমান। 

Exit mobile version