Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

‘বাড়তি ভ্যাট-ট্যাক্স না কমালে ব্রডব্যান্ড ইন্টারনেট বন্ধের হুমকি’

Network switch and ethernet cables,Data Center Concept.

অনলাইন ডেস্ক : দেশের ইন্টারনেট খাতে বাড়তি ভ্যাট-ট্যাক্স জটিলতার সমাধান না হলে সারা দেশে জন্য ইন্টারনেট বন্ধের হুমকি দিয়েছে ব্রডব্যান্ড ইন্টারনেট সেবাদাতাদের সংগঠন আইএসপিএবি। তারা জানায়, ভ্যাট জটিলতার সমাধান না হলে সীমিত আকারে সারা দেশে ইন্টারনেট বন্ধ করার পরিকল্পনা নিয়েছে।শনিবার বাজেট পরবর্তী প্রতিক্রিয়া জানাতে এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি আমিনুল হাকিম এ ঘোষণা দেন।

আইএসপিএবি সভাপতি আমিনুল হাকিম জানান, সুবিধামতো সময়ে দুই থেকে এক ঘণ্টা ইন্টারনেট বন্ধ রাখব। কবে কখন এই কর্মসূচি নেওয়া হবে তা সংগঠনের নেতাদের সাথে আলোচনা করে চূড়ান্ত করা হবে। জুলাই মাসের মধ্যে দাবি না মানা হলে এ কর্মসূচিতে যাব আমরা। দাবি মানা না হলে ইন্টারনেট বন্ধের এ কর্মসূচি ধাপে ধাপে অর্থাৎ প্রতিমাসে বা সপ্তাহে সপ্তাহে চলমান থাকবে।
ইন্টারনেটে ৫% ভ্যাট এবং ভ্যালু চেইনের অন্যান্য খাতে ১৫% ভ্যাট আরোপকে বৈষম্যমূলক এবং মূসক আইনের পরিপন্থী বলেও মনে করছে আইএসপিএবি। আইএসপিএবির পরিসংখ্যান অনুযায়ী দেশে প্রায় ৮০ লাখ ব্রডব্যান্ড ইন্টারনেট সংযোগ রয়েছে। যার মাধ্যমে কমপক্ষে তিন কোটি গ্রাহক ইন্টারনেট ব্যবহার করছেন।

Exit mobile version