সবধরনের ফি বিকাশে পরিশোধ করা যাবে বিআরটিএর

অনলাইন ডেস্ক : বিআরটিএর সব সেবার ফি এখন বিকাশে পরিশোধ করা যাবে। ফি পরিশোধের পর পরবর্তী কয়েক কার্যদিবসের মধ্যে গ্রাহকের ঠিকানায় ট্যাক্স টোকেন পৌঁছে যাবে। বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটির (বিআরটিএ) ড্রাইভিং লাইসেন্স ইস্যু ও নবায়ন, মোটরযান নিবন্ধন, মালিকানা হস্তান্তর, ডিজিটাল নিবন্ধন সার্টিফিকেট, মোটরযানের ফিটনেস ইস্যু ও নবায়ন, ট্যাক্স টোকেন ইস্যু ও নবায়ন এবং রুট পারমিট ইস্যু ও নবায়নসহ সব সেবার ফি বিকাশে পরিশোধ করতে পারবেন গ্রাহক।

ফি পরিশোধ করতে https://www.ipaybrta.cnsbd.com/index/login এই লিংকে ক্লিক করে প্রথমবার গ্রাহককে বিআরটিএর সার্ভিস পোর্টালে একটি অ্যাকাউন্ট খুলতে হবে। পরে ipaybrta লিংক অথবা https://bsp.brta.gov.bd/login/ এই লিংকে ক্লিক করে সেবার জন্য আবেদন করতে পারবেন।

লগইন করার পর যে সেবা নিতে চান গ্রাহক, তা নির্বাচন করবেন। পরের ধাপে পেমেন্ট নিশ্চিত করার পর বিকাশ গেটওয়ে নির্বাচন করতে হবে। বিকাশ পেমেন্ট গেটওয়েতে বিকাশ নম্বরটি দিতে হবে। ওয়ান টাইম পাসওয়ার্ড ও পিন দিয়ে পেমেন্ট সম্পন্ন করতে হবে।

বিকাশে বিআরটিএ ফি পরিশোধে গ্রাহকের জন্য ১.৫ শতাংশ কনভিনিয়েন্স চার্জ হবে, যা ফি পরিশোধের সময়ই কেটে রাখা হবে। ট্যাক্স টোকেন নিজের ঠিকানায় হাতে পাওয়ার পর ৩৫ টাকা ডেলিভারি চার্জ পরিশোধ করতে হবে।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার মিজানুর রশীদ বলেন, ‘লাইনে দাঁড়িয়ে বিল পরিশোধের চিত্রটা একটু একটু করে বদলে দিতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *