Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

রিয়াল সেমিফাইনাল থেকেই ছিটকে গেল

নিউজ ডেস্ক: কোপা দেল রে’র সেমিফাইনালে রিয়াল মাদ্রিদকে হারিয়ে ফাইনালে উঠে যায় বার্সেলোনা। প্রথম লেগে ন্যু ক্যাম্পে ১-১ গোলে ড্র হয়েছিল, তাই রিয়াল মাদ্রিদ শূন্য গোলে ড্র করলেই চলে যাবে ফাইনালে। কিন্তু এমন সহজ সমীকরণ থাকা সত্ত্বেও নিজদের মাঠে বিধ্বস্ত হয় লস ব্লাংকোসরা।

বার্নাব্যুতে সুয়ারেজের জোড়া গোলে ৩-০ গোলের ব্যবধানে হারে রিয়াল মাদ্রিদ। অথচ গোল মিসের মহড়া না করলে গোল পেতে পারতো রিয়ালও। সহজ সহজ সুযোগ মিস করে দলকে জয় বঞ্চিত করেছেন ফরোয়ার্ডরা।

প্রথমার্ধ গোল শূন্য ড্র হওয়ার পর বিরতি থেকে ফিরেই যেন প্রাণ ফিরে পায় বার্সা। ৫০ মিনিটে গোল করে দলকে এগিয়ে দেন সুয়ারেজ। এর পর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। ৬৯ মিনিটে নিজিদের জালে নিজেরাই বল দিয়ে বার্সাকে এগিয়ে দেন। রাফায়েল ভারানের পা থেকে আসে আত্মঘাতি গোলটি। বার্সাও এগিয়ে যায় তার কল্যাণে।

এর চার মিনিট পর আবার গোল করে বার্সা রিয়ালের কফাইন শেষ পেরেক ঠুকে দেন। ম্যাচের ৭৩ মিনিটে গোল করেন তিনি। গত ম্যাচে মেসি হ্যাটট্রিক করলেও এ ম্যাচে গোলের দেখা পাননি।

অন্যদিকে বার্সার সামনেই একটাই পথ, শুধু জয়। গোল শূন্য ড্র হলে রিয়াল চলে যাবে ফাইনালে, আবার ১-১ কিংবা ২-২ গোলে ড্র হলে মুখোমুখি হতে হবে জটিল সমীকরণের। তাই বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দের কপালে ছিল চিন্তার ভাঁজ। কিন্তু তার শিষ্যরা দুর্দান্ত জয় এনে দিয়ে কোনো ফাইনালে নিয়ে যান দলকে।

Exit mobile version