‘লকডাউনে অনলাইনে দেখেই ৫৩ কোটির বিশাল দ্বীপ ক্রয় অজ্ঞাত ব্যক্তির’

অনলাইন ডেস্ক : শুধুমাত্র ভিডিওতে দেখেই আস্ত একখানা দ্বীপ কিনে ফেললেন অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি। সরাসরি তিনি দ্বীপটি দেখেননি। এমনকী সেখানে পা রেখেও দেখেননি। কিন্তু লকডাউনে অনলাইন শপিং করে ফেলেছেন।

৫৫ লক্ষ পাউন্ড স্টারলিং (বাংলাদেশি টাকায় প্রায় ৫৩ কোটি টাকা) খরচ করে তিনি আস্ত একখানা দ্বীপ কিনে ফেলেছেন। আয়ারল্যান্ডের দক্ষিণ উপকূলে অবস্থিত এই দ্বীপ। উপকূলবর্তী ওয়েস্ট কর্ক-এর অন্তর্গত রোরিং ওয়াটার বে-তে অবস্থিত ১৫৭ একর বিস্তৃত ‘হর্স দ্বীপ’। এটি কিনেছেন যিনি তার পরিচয় জানা যায়নি। তবে তিনি ইউরোপে বসবাসকারী বলে জানা যাচ্ছে।
দ্বীপের মালিকানা হস্তান্তরে সাহায্য করেছেন মন্তাগ রিয়েল এস্টেটের কর্ণধার থমাস বালাশভ। তিনি জানিয়েছেন ক্রেতা দ্বীপের ভিডিও দেখেই সেটি কিনে নিয়েছেন। ওই দ্বীপে সাতটি বাড়ি রয়েছে। প্রধান বাড়িতে ৬টি বেডরুম। একটি পিয়ার, হেলিপ্যাড, জিম, টেনিস কোর্ট, একটি প্লে-হাউস রয়েছে। তিনটি সৈকত, চাষের জমি ও সবুজ মাঠও রয়েছে।

জানা যায়, ভিক্টোরিয়ান যুগে এই দ্বীপে একটি তামার খনি ছিল। ১৩৭ জন মানুষ সেখানে বাস করতেন। পরবর্তীতে তা জনশূন্য হয়ে যায়। এক জার্মান ধনকুবের আটের দশকে দ্বীপটি কিনেছিলেন। কিন্তু ২০০৭ সালে দ্বীপটি পুনরায় হস্তান্তর হয়ে যায় আইরিশদের কাছে। ২০১৮ সালে এই দ্বীপ বিক্রির জন্য ওয়েবসাইটে তুলে দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *