রিয়েলমি সি ইলেভেন, সাশ্রয়ী দামে দারুণ সব ফিচার

অনলাইন ডেস্ক : দেশের স্মার্টফোন বাজারে গত ফেব্রুয়ারিতে প্রবেশ করে চমৎকার সব ডিভাইজ এনে প্রযুক্তিপ্রেমী তরুণদের বিশাল এক ফ্যানবেজ তৈরি করেছে রিয়েলমি। সেই ধারাবাহিকতায় সম্প্রতি দেশের বাজারে সি সিরিজের নতুন স্মার্টফোন রিয়েলমি সি ইলেভেন লঞ্চ করেছে। বিশ্বের দ্রুততম বর্ধনশীল এই স্মার্টফোন ব্র্যান্ড। এ স্মার্টফোনটির আকর্ষণীয় ফিচারগুলোর মধ্যে রয়েছে ফোনটির ডিসপ্লে, ব্যাটারি এবং হাতের নাগালে দাম।

এক নজরে রিয়েলমি সি ইলেভেন এর আকর্ষণীয় ফিচার:
এই প্রাইজ রেঞ্জের প্রথম ফোন হিসেবে নাইটস্কেপ ডুয়াল ক্যামেরায় লো-লাইটে চমৎকার ফটোগ্রাফি।
৬.৫ ইঞ্চির এইচডি প্লাস মিনি ড্রপ ফুল ডিসপ্লে।
৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিতে ৪০ দিনের স্ট্যান্ডবাই সুবিধা।
নতুন এ ফোনটির দাম বাজেটের মধ্যেই। বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৮,৯৯০ টাকা।
ডিজাইনে আনা হয়েছে জ্যামিতিক বিমূর্ত শিল্পের ছোঁয়া।

ডিজাইন ও ডিসপ্লে
ডিজাইনের ক্ষেত্রে সি সিরিজে গুরুত্ব দেয়া হয় রঙের বৈচিত্র্যময়তা এবং সৃষ্টিশীলতার ওপরে। সি সিরিজের নতুন ফোন রিয়েলমি সি ইলেভেন ব্যবহারকারীদের দিবে প্রত্যাশার চেয়েও বেশি কিছু। ফোনটির ডিজাইন করা হয়েছে ডাচ শিল্পী ও তাত্ত্বিক পিয়ে কর্নেলিস মন্ড্রিয়ানের বিমূর্ত ছবির শৈল্পিক জ্যামিতিক নকশা থেকে অনুপ্রেরণা নিয়ে। পিয়ে কর্নেলিস মন্ড্রিয়ান বিমূর্ত শিল্পের অন্যতম প্রবক্তা এবং বিংশ শতাব্দীর অন্যতম গুরুত্বপূর্ণ শিল্পী। ফোনটির পেছনে ওপরে বাম পাশে রয়েছে স্কয়ার ক্যামেরা বাম্প এবং এলইডি লাইট।

ফোনটির নিচের দিকে রয়েছে ৩.৫ মিলিমিটার অডিও জ্যাক, মাইক্রো-ইউএসবি পোর্ট এবং মাইক্রোফোন। ফোনটির বিশাল ৬.৫ ইঞ্চির মিনি ড্রপ ফুল ডিসপ্লে’তে ব্যবহারকারীর ভিউইং অভিজ্ঞতা হবে চমৎকার। পছন্দের মুভি দেখা কিংবা টিভি সিরিজ দেখা হবে আরও উপভোগ্য। ১৬০০x৭২০ রেজ্যুলেশনের এইচডি প্লাস এ ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭ শতাংশ। ফোনটির দুই পাশেই বেজেলের পরিমাণ কমানো হয়েছে।

চোখের স্বাচ্ছন্দ্যে ডিসপ্লেতে ডার্কমোড ব্যবহার করা যাবে। রিয়েলমি সি ইলেভেন এর ডিসপ্লের ব্রাইটনেসের কারণে উজ্জ্বল আলোতেও ফোনের কোনো কিছু পড়া বা দেখার ক্ষেত্রে কোনো অসুবিধা হবে না।

বিশাল ব্যাটারি ও শক্তিশালী প্রসেসর
প্রোডাক্ট রিভিউ : রিয়েলমি সি ইলেভেনে রয়েছে শক্তিশালী ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। একবার ফুল চার্জে ফোনটি স্ট্যান্ডবাই থাকবে ৪০ দিন পর্যন্ত। এছাড়াও, ফুল চার্জ দিয়ে টানা কথা বলা যাবে প্রায় ৩২ ঘণ্টা পর্যন্ত কিংবা গেম খেলা যাবে ১২ ঘণ্টা কিংবা ২১ ঘণ্টা মুভি দেখা যাবে বা প্রায় এক সপ্তাহ গান শোনা যাবে।

তাছাড়া, মাইক্রো ইউএসবি ওটিজির মাধ্যেমে অন্য ফোনকে চার্জ করার জন্য আছে রিয়েলমি সি ইলেভেনের আছে রিভার্স চার্জিং সুবিধা। স্টেইনলেস স্টিলের ব্যাটারি প্রোটেক্টর ব্যবহারের মাধ্যমে ব্যাটারির নিরাপত্তা আরও বাড়িয়ে তোলা হয়েছে। ফোনটিতে আছে ‘অ্যাপ কুইক ফ্রিজ,’ যা নির্দিষ্ট সময় পর ফোনের ব্যাকগ্রাউন্ড অ্যাপগুলো নিজে থেকেই বন্ধ করে দীর্ঘক্ষণ ব্যাটারি ব্যাকআপ দিবে। ফোনের দুর্দান্ত গতির জন্য রিয়েলমি সি ইলেভেনে আছে মিডিয়াটেকের ১২ ন্যানোমিটারে হেলিও জি৩৫ চিপসেট।

অক্টা-কোর প্রসেসরের ফোনটি সর্বোচ্চ ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করে। ২ গিগাবাইটের এলপিডিডিআর৪এক্স র‍্যামের ব্যবহারে ফোনের পারফরমেন্স বেড়েছে ১৫ শতাংশ, সাথে পাওয়া যাবে ১৭ শতাংশ পর্যন্ত ব্যাটারি সাশ্রয়। রিয়েলমি সি ইলেভেন ইন্টারনাল স্টোরেজ ৩২ গিগাবাইট, যা মাইক্রো এসডি কার্ডের ব্যবহারে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

মোবাইল ফটোগ্রাফি
এন্ট্রি-লেভেলের অন্যান্য স্মার্টফোনের তুলনায় রিয়েলমি সি ইলেভেন মোবাইল ফটোগ্রাফি করার ক্ষেত্রে ব্যবহারকারীকে দিবে অনেক স্বাচ্ছন্দ্যে ছবি তোলার সুযোগ। চমৎকার ডিটেইলে দিনে কিংবা রাতে এ স্মার্টফোন দিয়ে তোলা ছবি হবে চমকপ্রদ। ফোনটির পেছনে রয়েছে দু’টি ক্যামেরা – এফ/২.২ অ্যাপারচার, এইচডিআর ও নাইটস্কেপ মোডের ১৩ মেগাপিক্সেলের প্রধান সেন্সরের সাথে আছে পোর্ট্রেট মোডের ২ মেগাপিক্সেল সেন্সর। অল্প আলোতে ছবি তোলার ক্ষেত্রে অত্যন্ত কার্যকরী নাইটস্কেপ মোড। এ মোড ছবিতে নয়েজের পরিমাণ কমিয়ে আনে এবং ছবিকে উজ্জ্বল করে। চমৎকার সেলফি তোলার জন্য ফোনটির সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। এ ক্যামেরা দিয়ে সহজে তোলা যাবে গ্রুপ সেলফিও। ৩০ এফপিএস এ ১০৮০ পিক্সেলে পেছনের ক্যামেরা দিয়ে ভিডিও করা যাবে। সাথে ভিডিও করার ক্ষেত্রে রয়েছে স্লোমো’র মতো ফিচার।

এন্ট্রি-লেভেলের স্মার্টফোন হিসেবে সর্বোচ্চ স্পেশিফিকেশনের নান্দনিক ডিজাইনে শক্তিশালী পারফরমেন্সের চমৎকার ফোন রিয়েলমি সি ইলেভেন। এর বিশাল ব্যাটারি ও ডিসপ্লের সাথে নাইটস্কেপ ডুয়াল ক্যামেরা ও সাশ্রয়ী দাম স্মার্টফোন ব্যবহারকারীদের অভিজ্ঞতাকে আরো সমুন্নত করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *