Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

‘রিয়েলমি সি ইলেভেন : নাইটস্কেপ ডুয়াল ক্যামেরায় দুর্দান্ত ছবি’

অনলাইন ডেস্ক : ‘ডেয়ার টু লিপ’ মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে প্রতিনিয়ত নিত্য নতুন প্রযুক্তির উদ্ভাবনী স্মার্টফোন উন্মোচন করে প্রযুক্তি বিশ্বের নজর কেড়েছে বিশ্বের দ্রুতবর্ধনশীল স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি। উদ্ভাবন নিয়ে আসার মাধ্যমে বাংলাদেশের প্রতিযোগিতাপূর্ণ স্মার্টফোনের বাজারেও নিজেদের অবস্থান শক্ত করেছে ট্রেন্ড সেটিং প্রতিষ্ঠানটি। বাংলাদেশের প্রযুক্তিপ্রেমীদের চাহিদা অনুযায়ী সব সময় স্মার্টফোন সরবরাহ করতে পেরেছে রিয়েলমি। এ বিষয়টিই এদেশে প্রতিষ্ঠানটির সাফল্যের পেছনে বড় নিয়ামক হিসেবে কাজ করেছে।

এরই ধারাবাহিকতায়, প্রযুক্তিপ্রেমীদের জন্য রিয়েলমি বাংলাদেশ বাজারে উন্মোচন করেছে এন্ট্রি লেভেলের স্মার্ট ডিভাইজ রিয়েলমি সি ইলেভেন। রিয়েলমি সি ইলেভেন -এ আছে নাইটস্কেপ ডুয়াল ক্যামেরা সেটআপ। এর ১৩ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরায় থাকছে এফ/২.২ এর বড় অ্যাপারচার। পোর্ট্রেট মোডে ছবি তুলতে ফোনটিতে রয়েছে ২ মেগাপিক্সেলের লেন্স। ফোনটির ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায় তোলা যাবে প্রাণবন্ত সেলফি। রিয়েলমি সি ইলেভেন এ নাইটস্কেপ মোডে অল্প আলোতেও রাতের শহর, বিল্ডিংসহ নানান ছবি অসাধারণ ডিটেইলে তোলা যাবে। স্মার্টফোনটিতে রয়েছে ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি। নতুন এ ডিভাইসটির মাধ্যমে মাইক্রো ইউএসবি ওটিজি ব্যবহার করে অন্যান্য স্মার্টডিভাইসও চার্জ দেয়া যাবে। ডিভাইসটিতে রয়েছে অ্যাপ কুইক ফ্রিজ । এটি ব্যবহারকারীর অব্যবহৃত অ্যাপগুলো বন্ধ করে ব্যাটারি সাশ্রয় করবে। ফোনটিতে রয়েছে উন্নত স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন এবং এআই পাওয়ার সেভিং। ফলে, ডিভাইসটিতে চমৎকার ব্যাটারি ব্যাকআপ পাওয়া যাবে।

আধুনিক পেইন্টিংয়ে অনুপ্রাণিত হয়ে রিয়েলমি জ্যামিতিক বিমূর্ত ছবির আদলে তাদের নতুন সি ইলেভেন ডিভাইসটি নকশা করেছে। রিয়েলমি সি ইলেভেন এর পেছনে রয়েছে ডুয়াল এআই ক্যামেরা এবং এর পাশে রয়েছে এলইডি ফ্ল্যাশ। সেলফি তোলার জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা। ডিভাইসটির নিচের দিকে রয়েছে ৩.৫ মিলিমিটার অডিও হেডফোন জ্যাক। রিয়েলমি সি ইলেভেন এর ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস মিনি-ড্রপ ডিসপ্লেতে ভিউইং অভিজ্ঞতা হবে চমৎকার। এতে পছন্দের মুভি, টিভি সিরিজ কিংবা গেম খেলা হবে আরও উপভোগ্য। ১৬০০x৭২০ রেজ্যুলেশনের এইচডিপ্লাস এ ডিসপ্লের স্ক্রিন-টু-বডি রেশিও ৮৮.৭ শতাংশ। সাশ্রয়ী দামের মধ্যে এন্ট্রি লেভেলের এ স্মার্টফোনটি ক্রেতাদের ফোন ব্যবহারে নিঃসন্দেহে নতুন মাত্রা যোগ করবে। ডিভাইসটির বাজার মূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ৮,৯৯০ টাকা ।

রিয়েলমি সি ইলেভেন এর ফিচার
-৫,০০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি সুবিধা। একবার সম্পূর্ণ চার্জে ডিভাইসটি দিয়ে ১২ ঘন্টা
-অনলাইন গেম খেলা যাবে, ২১ ঘণ্টা মুভি দেখা যাবে কিংবা প্রায় এক সপ্তাহ পছন্দের গান শোনা যাবে কিংবা প্রায় ৩২ ঘণ্টা কল টাইম পাওয়া যাবে। আর একবার সম্পূর্ণ চার্জে ফোনটি স্ট্যান্ডবাই থাকবে ৪০ দিন।
-অ্যাপ কুইক ফ্রিজ ব্যবহারকারীর অব্যবহৃত অ্যাপগুলো বন্ধ করে ব্যাটারি সাশ্রয় করবে।
-উন্নত স্ক্রিন ব্যাটারি অপটিমাইজেশন এবং এআই পাওয়ার সেভিং।

প্রোডাক্ট রিভিউ
-ডিজাইনের ক্ষেত্রে সি সিরিজ প্রাধান্য দেয় রঙের বৈচিত্র্যময়তা এবং সৃষ্টিশীলতার ওপর। রিয়েলমি সি ইলেভেন স্মার্টফোনটিও ডিজাইন করা হয়েছে নতুন আঙ্গিকে। বিমূর্ত শিল্পের অন্যতম প্রবক্তা এবং বিংশ শতাব্দীর অন্যতম গুরুত্বপূর্ণ ডাচ শিল্পী ও তাত্ত্বিক পিয়ে কর্নেলিস মন্ড্রিয়ানের বিমূর্ত ছবির শৈল্পিক জ্যামিতিক নকশা থেকে অনুপ্রাণিত হয়ে নকশা করা হয়েছে সি সিরিজের নতুন এ ফোনটি।
– ৩০৪ স্টেইনলেস স্টিলের ব্যাটারি প্রোটেক্টর।
– স্মার্টফোনের ফ্রেমটি ফায়ারপ্রুফ ম্যাটেরিয়াল দিয়ে তৈরি।
– ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস মিনি-ড্রপ ডিসপ্লে।
– রিয়েলমি সি ইলেভেন এর পেছনে রয়েছে ডুয়াল এআই ক্যামেরা।
– সেলফি তোলার জন্য আছে ৫ মেগাপিক্সেলের ক্যামেরা।
– ডিভাইসটির ওজন মাত্র ১৯৬ গ্রাম। ফলে, ডিভাইসটি স্বাচ্ছন্দ্যে ব্যবহার করা যাবে।
– দু’টি সিম ও মেমোরি কার্ড রাখার জন্য রয়েছে ডেডিকেটেড স্লট।
– ডিভাইসটির দুটি রঙ রয়েছে- মিন্ট গ্রিন ও পেপার গ্রে।
– ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের ১২ ন্যানোমিটারে হেলিও জি৩৫ চিপসেট।
– রিয়েলমি সি ইলেভেন এর ইন্টারনাল স্টোরেজ ৩২ গিগাবাইট, যা মাইক্রো এসডি কার্ডের ব্যবহারে ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

এন্ট্রি-লেভেলের স্মার্টফোন হিসেবে সর্বোচ্চ স্পেসিফিকেশনে, নান্দনিক ডিজাইন ও শক্তিশালী পারফরমেন্সের চমৎকার ফোন রিয়েলমি সি ইলেভেন। সাশ্রয়ী দামের মধ্যে বিশাল ব্যাটারি, চোখধাঁধানো ডিজাইন, মনোমুগ্ধকর ডিসপ্লে প্রযুক্তিপ্রেমীদের ফোন ব্যবহারের দারুণ অভিজ্ঞতা নিশ্চিত করবে।

Exit mobile version