কুয়েতের ৩১ দেশের সঙ্গে বাণিজ্যিক ফ্লাইট বন্ধ

অনলাইন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে নাকাল গোটা বিশ্ব। এই ভাইরাসের তাণ্ডবে অসহায় হয়ে পড়েছে পুরো বিশ্ব। ধ্বংসযজ্ঞে পরিণত হয়েছে আমেরিকা, ব্রিটেন, ইতালি, স্পেন, ফ্রান্স ও ব্রাজিলের মতো দেশগুলো। এখন পর্যন্ত সফল ও কার্যকরী কোনও প্রতিষেধক না আসায় বিশ্বব্যাপী ২১৩ দেশে দাপটের সঙ্গে ধ্বংসযজ্ঞ চালাচ্ছে করোনাভাইরাস।

এমন পরিস্থিতিতে করোনাভাইরাস ঠেকাতে উচ্চ ঝুঁকিপূর্ণ দেশগুলোর সঙ্গে বাণিজ্যিক ফ্লাইট বাতিলের ঘোষণা দিয়েছে কুয়েত।
করোনাভাইরাস সংক্রমণের উচ্চঝুঁকি মোকাবিলায় ৩১টি দেশের বাণিজ্যিক ফ্লাইট বন্ধ করে দিয়েছে মধ্যপ্রাচ্যের দেশ কুয়েত। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ সিদ্ধান্ত কার্যকর থাকবে। খবর আল-জাজিরার।

শনিবার থেকে বন্ধের এ তথ্য জানিয়েছেন দেশটির সিভিল অ্যাভিয়েশনের মহাপরিচালক। এ নিষেধাজ্ঞার তালিকায় রয়েছে ভারত, পাকিস্তান, মিশর, ফিলিপাইন, লেবানন, শ্রীলঙ্কা। এসব দেশের বড় আকারের বিমান যোগাযোগ রয়েছে কুয়েতের সঙ্গে। তালিকায় চীন, ইরান, ব্রাজিল, মেক্সিকো, ইতালি ও ইরাকও রয়েছে।

অল্প পরিসরে বাণিজ্যিক ফ্লাইট চালুর ঘোষণা দেওয়ার দিনই কুয়েত এই নিষেধাজ্ঞা আরোপ করল। কর্তৃপক্ষ জানিয়েছে, শনিবার থেকে কুয়েতের আন্তর্জাতিক বিমানবন্দর সক্ষমতার ৩০ শতাংশ নিয়ে বাণিজ্যিক ফ্লাইট চালু করবে, যা ধীরে ধীরে বাড়ানো হবে। মিশরের জাতীয় বিমান সংস্থা ইজিপ্টএয়ারও ভূমধ্যসাগরীয় অঞ্চলে অর্ধেক পরিসরে বিমান চলাচল শুরু করার ঘোষণা দিয়েছে।

কুয়েতে ৬৭ হাজারের বেশি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং এ পর্যন্ত এই মহামারীতে ৪০০ জনের মৃত্যু হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *