করোনাভাইরাস : ভারতে গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ আক্রান্ত, বিশ্বে মৃত্যু ৫৬১১

অনলাইন ডেস্ক : গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে বিশ্বে আরও ৫ হাজার ৬১১ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন আরও ২ লাখ ৬২ হাজার ৫২৪ জন। করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার রবিবার সকাল ৯টায় এ তথ্য প্রকাশ করেছে।

জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ৯৭৬ জনের মৃত্যু হয়েছে। তবে, আক্রান্তের হিসাবে দেশটির অবস্থান ২য়। এসময়ে, সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে ভারতে। ভারতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৬৫ হাজার ১৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৮৭৫ জনের। দেশভিত্তিক পরিসংখ্যানে মৃত্যুর এই সংখ্যা ২য় সর্বোচ্চ।
মোট আক্রান্তের হিসাবে ২য় অবস্থানে থাকা ব্রাজিলে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৩০৫ জন আর মৃত্যু হয়েছে ৮৪১ জনের। ৪র্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে কলাম্বিয়ায়। দেশটিতে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন প্রায় ১০ হাজার (৯৬৭৪) জন। এসময়ে, দেশটিতে মৃত্যু হয়েছে ২৯০ জনের।
২৪ ঘণ্টায় আক্রান্তের দিক থেকে ৫ম অবস্থানে রয়েছে দক্ষিণ আফ্রিকা। এখানে ৭ হাজার ৭১২ জন আক্রান্ত হয়েছেন এবং মৃত্যু হয়েছে ৩০১ জনের। গত ২৪ ঘণ্টার হিসাবে ইউরোপে মৃত্যু হয়েছে ৩৩১ জনের আর আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৫১২ জন।
উত্তর আমেরিকায় আক্রান্ত হয়েছে ৬৬ হাজার ৩৭৪ জন আর মৃত্যু হয়েছে ১ হাজার ৯০৬ জনের এবং দক্ষিণ আমেরিকায় ১ হাজার ৫৮০ জনের মৃত্যু ও ৭৫ হাজার ৭০৩ জন আক্রান্ত হয়েছেন।
এশিয়ায় আক্রান্ত হয়েছেন ৯১ হাজার ২৯৯ জন, এই মহাদেশে ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৩৬৯ জনের। আফ্রিকায় আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ২০৯ জন, মৃত্যু হয়েছে ৪১৩ জনের। ওশেনিয়ায় গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১২ জনের আর এসময়ে আক্রান্ত হয়েছেন ৪২৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *