কক্সবাজার সমুদ্র উপকূলে র‌্যাবের অভিযান, ১৩ লাখ পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজার প্রতিনিধি : মিয়ানমার থেকে পাচার হয়ে কক্সবাজারে আসা ১৩ লাখ পিচ ইয়াবার বড় একটি চালান জব্দ করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-১৫ এর সদস্যরা। রবিবার ভোররাতে বঙ্গোপসাগরের কক্সবাজার সমুদ্র উপকূলে অভিযান চালিয়ে ইয়াবা বহনকারী একটি বোটও জব্দ করে র‌্যাব। এসময় এক রোহিঙ্গাসহ ২ পাচারকারীকে আটক করা হয়।

র‌্যাব-এর অতিরিক্ত মহাপরিচালক (অপারেশনস) কর্নেল তোফায়েল মোস্তফা সরওয়ার সোমবার দুপুরে কক্সবাজার র‌্যাব-১৫ এর কার্যালয়ে এক প্রেস ব্রিফিং এ এসব জানান। র‌্যাবের কাছে খবর ছিল- মিয়ানমার থেকে বড় একটি ইয়াবার চালান নিয়ে একটি বোট কক্সবাজারের খুরুশকুল মাঝির ঘাটের দিকে যাচ্ছে। ওই সংবাদের ভিত্তিতে র‌্যাব বঙ্গোপসাগরে অভিযানে নামে।

বঙ্গোপসাগরে অভিযান চালিয়ে সবচেয়ে বড় এই চালানটি উদ্ধার করতে সক্ষম হয়। এসময় মিয়ানমার থেকে বলপূর্বক বাস্তুচ্যুত হয়ে কক্সবাজারের বালুখালী রোহিঙ্গা ক্যাম্পে আশ্রয় নেওয়া রোহিঙ্গা যুবক মো. আয়াজ এবং কক্সবাজারের ঝিলংজা ইউনিয়নের পাওয়ার হাউজ এলাকার মো. বিল্লালকেও আটক করে র‌্যাব।

র‌্যাব কর্মকর্তা জানিয়েছেন, সমুদ্রপথে দুর্যোগপূর্ণ আবহাওয়ার সুযোগ নিয়ে এই চালানটি চট্টগ্রামের দিকে নিয়ে যাওয়া হচ্ছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *