বেনাপোলে ৯ কেজি ২০০ গ্রাম স্বর্ণসহ নারী আটক

বেনাপোল প্রতিনিধি : বেনাপোল পোর্ট থানার সীমান্তবর্তী সাদিপুর গ্রামে অভিযান চালিয়ে ৯ কেজি ২০০ গ্রাম ওজনের ৫৭টি সোনার বারসহ বানেছা খাতুন (৩৫) নামের এক নারী স্বর্ণ পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। আটক বানেছা খাতুন ওই গ্রামের দুখু মিয়ার স্ত্রী। আটক স্বর্ণের মূল্য প্রায় ৬ কোটি ২৫ লাখ ৬০ হাজার টাকা।

শুক্রবার (২৮ আগস্ট) রাত ১০টার সময় তাঁর নিজ বাড়ি থেকে স্বর্ণের বারসহ আটক করা হয় বানেছা খাতুনকে। ভারত সীমান্ত সংলগ্ন বাড়ি হওয়ায় ওই নারী দীর্ঘদিন ধরে স্বর্ণসহ মাদক পাচারের সঙ্গে জড়িত রয়েছেন।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, সাদিপুর গ্রামের বানেছা নামে একজন নারী স্বর্ণ পাচারকারী বিপুল পরিমাণ সোনার একটি চালান ভারতে পাচার করবেন। এ খবরের ভিত্তিতে বেনাপোল বিজিবি কোম্পানি সদরের একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে প্রায় ৬ কোটি ২৫ লাখ ৬০ হাজার টাকা মূল্যের ৯ কেজি ২০০ গ্রাম ওজনের ৫৭ পিস সোনার বারসহ বানেছাকে হাতেনাতে আটক করা হয়।

যশোর ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা নারীসহ স্বর্ণ আটকের বিষয়টি নিশ্চিত করে জানান, আটককৃতকে স্বর্ণ পাচারের মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *