জাতীয় ভোক্তা অধিদপ্তরের অভিযান, ১৪৯ প্রতিষ্ঠানকে জরিমানা

অনলাইন ডেস্ক : সারা দেশে পিয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় ভোক্তা স্বার্থবিরোধী অপরাধে মোট ১৪৯ প্রতিষ্ঠানকে ৬ লাখ ১৩ হাজার টাকা জরিমানা করা হয়। মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) অধিদপ্তরের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এদিন পিয়াজ, আদা, আলু ও চালসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, মেয়াদ উত্তীর্ণ ওষুধ ও পণ্য, নকল পণ্য এবং ওজনে কারচুপিসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারা দেশ ১৪৯টি প্রতিষ্ঠানকে ৬ লাখ ১৩ হাজার টাকা জরিমানা করা হয়।
তদারকিকালে পিয়াজের মূল্য কারসাজি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়। সেইসঙ্গে অযথা আতঙ্কিত হয়ে প্রয়োজনের অতিরিক্ত পিয়াজ ক্রয় না করার জন্য ভোক্তা সাধারণকে অনুরোধ করা হয়। এছাড়া বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ন্যায্য দামে পণ্য বিক্রয় কার্যক্রম (ট্রাক সেল) তদারকি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *