Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

কুষ্টিয়ায় বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়ায় বিট পুলিশিংয়ের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে কুষ্টিয়া পুলিশ সুপার কার্যালয়ের টেনিস গ্রাউন্ডে এ কার্যক্রম আনুষ্ঠানিক উদ্বোধন করেন পুলিশ সুপার এস এম তানভির আরাফাত।
উদ্বোধনী অনুষ্ঠানে পুলিশ সুপার বলেন, পুলিশকে গণমুখী ও জনবান্ধব করতে কুষ্টিয়ার সাত থানায় পুলিশ সদস্যদের নিয়ে চালু করা হয়েছে বিট পুলিশিং কার্যক্রম। প্রতিটি ইউনিয়ন এবং পৌর এলাকায় বিট পুলিশিং কার্যক্রম মনিটরিং, তদারকির জন্য পুলিশ সদস্যদের সঙ্গে স্থানীয় জনপ্রতিনিধিরা কো-অপারেট করবেন। ভৌগোলিক দূরত্ব ও সুনির্দিষ্ট কাঠামোবদ্ধ কর্মসূচির অভাবে অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। এ কারণেই এই সেবা চালু করা হয়েছে।
তিনি আরও বলেন, প্রতিটি নাগরিকের পুলিশের সেবা পাওয়ার নিশ্চয়তা দিতে পৌরসভা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে প্রত্যন্ত অঞ্চলে ও পুলিশের সেবা পৌঁছে দিতে কুষ্টিয়ার সাতটি থানা, ছয়টি উপজেলার ৬৪টি ইউনিয়ন, পাঁচটি পৌরসভায় ৮৫টি বিট পুলিশিং কার্যক্রম অক্টোবর মাসের ১ তারিখ থেকে শুরু হবে।তানভির আরাফাত বলেন, ভৌগোলিক দূরত্বের অনেক ক্ষেত্রে জনগণ পুলিশের সেবা থেকে বঞ্চিত হয়। সপ্তাহের নির্দিষ্ট দিনে একজন উপ-পরিদর্শকসহ চারজন পুলিশ উপস্থিত থাকবেন। এলাকার যেকোনো সমস্যা কোনো প্রকার হয়রানি ব্যতীত বিট পুলিশিং অফিসারের কাছে জানাতে পারবেন সাধারণ মানুষ।

Exit mobile version