যুক্তরাষ্ট্রে ২ লাখ ৭৭ হাজার স্কুল শিক্ষার্থী করোনাভাইরাসে আক্রান্ত

অনলাইন ডেস্ক : গত ৬ মাসে যুক্তরাষ্ট্রে ২ লাখ ৭৭ হাজার ২৮৫ জন স্কুল শিক্ষার্থী প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। দেশটির রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র (সিডিসি) প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রে মোট আক্রান্তের চার শতাংশই স্কুল শিক্ষার্থী। এদের মধ্যে যাদের বয়স ৫ থেকে ১১ তাদের তুলনায় ১২ থেকে ১৭ বছর বয়সীরা দ্বিগুণ হারে আক্রান্ত হয়েছে। বসন্তকালে করোনায় আক্রান্তের সংখ্যা বাড়তে থাকে এবং গ্রীষ্মকালে তা কমে যায়।
এদের মধ্যে হাসপাতালে ভর্তি করা হয়েছে ৩ হাজার ২৪০ জনকে। এর মধ্যে ৪০৪ জনকে রাখা হয়েছিল আইসিইউতে। এছাড়া ৫১ স্কুল শিক্ষার্থীর প্রাণ কেড়ে নিয়েছে ভাইরাসটি।

শিশুদের মধ্যে যাদের ফুসফুসে সমস্যা এবং হাঁপানি ছিল তাদের অবস্থায় বেশি গুরুতর হয়েছে বলে জানিয়েছে মার্কিন রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্র।

প্রতিবেদনের বিষয়ে সংস্থাটি জানায়, যেখানে করোনার সংক্রমণ কম, সেখানে স্কুলে গিয়ে লেখাপড়া নিরাপদ হতে পারে। কিন্তু যেখানে করোনার সংক্রমণ বেশি সেখানে স্কুল খুলে দিলে সংক্রমণের ঝুঁকি বাড়তে পারে।

পরিসংখ্যানভিত্তিক ওয়েবসােইট ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, শনিবার দুপুর ১২টা পর্যন্ত করোনায় যুক্তরাষ্ট্রে মোট মারা গেছেন ২ লাখ ১৩ হাজার ৫২৪ জন। আক্রান্ত হয়েছেন ৭৫ লাখ ৪৯ হাজার ৩২৩ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৭ লাখ ৭৬ হাজার ৮২৪ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *