খোকসা থানা পুলিশের আয়োজনে বিট পুলিশিং বিষয়ে আলোচনা অনুষ্ঠিত

খোকসা (কুষ্টিয়া) প্রতিনিধি : পুলিশ বাহিনীকে আরও বেশি জনমুখী করতে, মানুষের দোরগোড়ায় পুলিশি সেবা পৌঁছে দিতে সারাদেশে “বিট পুলিশিং” কার্যক্রম চালু হয়েছে।

এরই ধারাবাহিকতায় বুধবার কুষ্টিয়া জেলাধীন খোকসা পৌরসভা এলাকার ১, ২ ও ৩ নং বিটের সমন্বয়ে বিট পুলিশিং কর্মশালার আয়োজন করেন খোকসা থানা পুলিশ।

উক্ত বিট পুলিশিং কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া-৪ আসনের এমপি ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ ।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার, কুষ্টিয়া সদর সার্কেল মোঃ আতিকুল ইসলাম, খোকসা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোলাম মোস্তফা, খোকসা উপজেলা আওয়ামীলীগের সভাপতি বাবুল আক্তার, যুগ্ম-সাধারণ সম্পাদক আল-মাছুম মুর্শেদ শান্ত প্রমুখ।

পাশাপাশি জেলার অন্যান্য থানা, পৌরসভা, ইউনিয়ন পর্যায়ে গঠিত “বিট পুলিশিং” ব্যবস্থা জোরদার করার লক্ষ্যে তথা সমাজ থেকে মাদক, ইভটিজিং, ধর্ষন, নারী নির্যাতন, শিশু নির্যাতন, চুরি, ডাকাতিসহ সকল ধরনের অপরাধমুলক কাজ নির্মূলের লক্ষ্যে জেলার প্রতিটি বিটের ইনচার্জগণ তাদের নিয়ন্ত্রনাধীন বিট এলাকায় প্রতিনিয়ত জেলা পুলিশের উর্দ্ধতন কর্মকর্তা, এলাকার স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, জনপ্রতিনিধি এবং স্থানীয় লোকজনের উপস্থিতিতে বিট পুলিশিং কার্যক্রম পরিচালনা করে চলেছেন।

বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে সব স্তরের মানুষকে নিয়ে একটি সমন্বিত উদ্যোগে সমাজ থেকে সব ধরনের অপরাধ দূর করে অপরাধ মুক্ত একটি সুন্দর সমাজ ব্যাবস্থা গড়ে তোলার আহবান জেলা পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *