সাতক্ষীরায় ৫৬৮টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজার প্রস্তুতি চলছে

সাতক্ষীরা প্রতিনিধি : সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজাকে সামনে রেখে সাতক্ষীরা জেলায় এবার মোট ৫৬৮টি মণ্ডপে দুর্গাপূজার প্রস্তুতি চলছে।

করোনা ভাইরাসের কারণে এবার পূজার চিরপরিচিত আমেজ না থাকলেও মণ্ডপে মণ্ডপে চলছে প্রতিমা তৈরির কাজ। সরগম হচ্ছে জেলা শহরের মার্কেট ও শপিং মলগুলো। তবে এ বছর স্বাস্থ্যবিধি মেনেই দুর্গাপূজা পালনের কড়া নির্দেশনা আছে।
সদর উপজেলার বারুইপাড়া মন্দিরের পুরোহিত যতীন্দ্র মোহন জানান, সনাতন ধর্মাবলম্বীদের প্রধান উৎসব শারদীয় দুর্গাপূজা আগামী ২২ তারিখ থেকে অনুষ্ঠিত হবে। প্রতি বছর অশুভ শক্তিকে বিনাশ করে সমাজে শান্তি প্রতিষ্ঠার জন্য দেবি দুর্গার আগমন ঘটে।

জেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল জানান, এবারের পূজায় স্বাস্থ্যবিধির ওপরে গুরুত্ব দেওয়া হচ্ছে। এজন্য পূজার ব্যবস্থাপনায় কিছু পরিবর্তন হতে পারে। জেলায় প্রায় ৫৬৮টি মণ্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

করোনা ভাইরাসের কারণে জেলা প্রশাসন ও পূজা কমিটির সিদ্ধান্ত মোতাবেক পূজা মণ্ডপে প্রবেশে ২৬টি শর্ত দেওয়া হয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশের পাশাপাশি থাকবে আনসার ও গ্রামপুলিশ স্বেচ্ছাসেবী সদস্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *