শার্শায় ফ্রী খাবার বাড়ীর কমিটি গঠন উপলক্ষে আলোচনা সভা

ইকরামুল ইসলাম, বেনাপোল প্রতিনিধি : যশোরের শার্শা উপজেলার নাভারণে ফ্রী খাবার বাড়িটি উদ্বোধনের সময়কাল থেকেই আলোর মুখ দেখে নিয়েছে। ব্যাপক ভাবে সাড়া ফেলেছে খাবার বাড়িটি সহ উদ্ভাবক মিজানের খুধা লাগলে খেয়ে যান শ্লোগানটি।
ফকির মিসকিন, পথ শিশু, পাগলের পাশাপাশি এখানে খেতে পারে ক্ষুধার্থ সব শ্রেণির মানুষ। দেশের মধ্যে প্রথম কোন ফ্রী খাবার বাড়ির উদ্বোধন হয়েছে সেটি আবার শার্শার নাভারণে।
এমন একটি খাবারের বাড়ি পেয়ে যেমন খুশি এই উপজেলার মানুষ তেমনি গর্বীত এতো কিছুর পিছনে যার অবদান সব থেকে বেশি সেই দেশ সেরা উদ্ভাবক মিজানের উপর।
শুধু দেশের ভিতরেই নয় বিশ্বের বিভিন্ন দেশে খুধা লাগলে খেয়ে যান শ্লোগানে দূর্বার গতিতে এগিয়ে যাওয়া এই সাড়া জাগানো খাবারটিকে চিনে নিয়েছেন। খুধার্থদের এক বেলা খাবারের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিচ্ছেন অনেক দানশীল, সমাজ সেবক, ব্যবসাসী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। তাইতো এই খাবার বাড়ির স্বচ্ছতা রাখতে কমিটি গঠনের সিদ্ধান্ত নেন উদ্ভাবক মিজান।
কমিটি গঠন উপলক্ষে বৃহস্পতিবার (১৫ই অক্টোবর) বেলা সাড়ে ১১টার সময়
আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নাভারণ বুরুজবাগান পাইলট বালিকা বিদ্যালয় সংলগ্ন বাদল নার্সারিতে এ সভা অনুষ্ঠিত হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব সালেহ আহমেদ মিন্টু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস প্রমুখ।
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলে বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহাবুদ্দিন আহমেদ, সাংবাদিক ইয়ানুর রহমান, মানবসেবা হেল্প ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও দেশসেরা উদ্ভাবক মিজানুর রহমান, সাংবাদিক এম আর মাসুদ, গদখালি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক ও নবীবনগর মিতালী সংঘের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, ডিহি ইউপি সদস্যা লিলিফুন নাহার, সারসা বার্তা পত্রিকার সম্পাদক-প্রকাশক আব্দুস সালাম গফফার, দৈনিক সত্যপাটের এবিএস রনি, গ্রামের কাগজের আব্দুর রহমান, ঝিকরগাছা সেবা সংগঠনের প্রতিষ্ঠাতা আশরাফু্জ্জান বাবু, নাভারণ ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক উজ্জ্বল হোসেনসহ আরও অনেকে।
অনুষ্ঠান শেষে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস এবং গদখালি ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহবায়ক ও নবীবনগর মিতালী সংঘের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, নাভারণ ইউনিয়নের যুবলীগের যুগ্ম আহবায়ক উজ্জ্বল হোসেন ফ্রী খাবার বাড়িতে নগদ আর্থিক সহযোগিতা  করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *