দ্বিগুণ ভয়াবহ হতে পারে করোনা পরিস্থিতি, ব্রিটিশ প্রধানমন্ত্রীর সতর্কতা

অনলাইন ডেস্ক : শীত মৌসুমের পর ব্রিটেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর সংখ্যা দ্বিগুণ হতে পারে বলে সতর্ক করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। খবর বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, করোনা পরিস্থিতি দ্বিগুণ ভয়াবহ হতে পারে বলে ইংল্যান্ডজুড়ে লকডাউন আরোপে পার্লামেন্টে সমর্থন চান তিনি।
মহামারীর প্রথম ধাক্কা থেকে দ্বিতীয় ধাক্কায় পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠতে পারে বলে জানান জনসন। এজন্য ইংল্যান্ডজুড়ে চার সপ্তাহের লকডাউন আরোপের পরিকল্পনা করেছেন তিনি।

লকডাউন আরোপে পার্লামেন্টে সমর্থন চান ব্রিটিশ প্রধানমন্ত্রী। জনসন বলেন, এছাড়া কোনও বিকল্প নাই।

এছাড়া মানুষকে ঘরে থাকার নির্দেশ দেওয়ার আগে করোনা মোকাবিলায় সব ধরনের উপায় তিনি নিতে চান। বিরোধী দল লেবার পার্টিও লকডাউনের প্রতি সমর্থন জানিয়েছে তবে বিলম্ব হওয়ায় সমালোচনাও করেছে তারা।

শনিবার ডাউনিং স্ট্রিটে এক সংবাদ সম্মেলনে জনসন জানান, আগামী বৃহস্পতিবার থেকে ইংল্যান্ডজুড়ে কড়াকড়ি আরোপ হতে পারে। এতে বন্ধ হয়ে যাবে পাবস, রেস্টুরেন্ট, জিম, প্রার্থনাস্থল এবং জরুরি পণ্য বিক্রি হয় না এমন দোকান।

তবে লকডাউন আরোপে সম্মত হতে ব্রিটিশ পার্লামেন্টে ভোটাভুটিতে অংশ নেবেন এমপিরা। যদিও তার আগেই বিধিনিষেধ নিয়ে বিস্তারিত তথ্যাদি প্রকাশ হবে।

এদিকে ওয়ার্ল্ডওমিটার ইনফো অনুসারে, যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ৩৪ হাজারের বেশি। এর মধ্যে মারা গেছেন ৪৬ হাজার ৭১৭ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *