বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ছাড়াল ৪ কোটি ৭৩ লাখ

অনলাইন ডেস্ক : প্রাণঘাতী করোনাভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৪ কোটি ৭৩ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ১২ লাখ ১১ হাজার।

মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪ কোটি ৭৩ লাখ ২৬ হাজার ৭১৩ জনে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ১২ লাখ ১১ হাজার ৪২১ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছেন ৩ কোটি ৪০ লাখ ৩৫ হাজার ৮৭৭ জন।

বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৯৫ লাখ ৬৭ হাজার ৫৪৩ জন। আর এই মহামারীতে দেশটিতে মৃত্যু হয়েছে ২ লাখ ৩৬ হাজার ৯৯৭ জনের।

 

যুক্তরাষ্ট্রের পর মৃত্যু বিবেচনায় করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ব্রাজিল। আক্রান্তের দিক থেকে তৃতীয় স্থানে থাকলেও মৃত্যু বিবেচনায় দেশটির অবস্থান দ্বিতীয়। লাতিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৫৫ লাখ ৫৪ হাজার ২০৬ জন এবং মৃত্যু হয়েছে ১ লাখ ৬০ হাজার ২৭২ জনের।

আক্রান্তের দিক থেকে দ্বিতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় আছে তৃতীয় স্থানে। এ পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৮২ লাখ ৬৭ হাজার ৬২৩ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ২৩ হাজার ১৩৯ জনের।সূত্র: ওয়ার্ল্ডোমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *