Site icon দেশের পত্রিকা – দেশের পত্রিকা দেশের কথা বলে

স্বাস্থ্য ব্যবস্থায় বিনিয়োগ করলে করোনাভাইরাস নিয়ন্ত্রণে থাকতে পারে : ডব্লিউএইচও

অনলাইন ডেস্ক : করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ন্ত্রণে আনতে স্বাস্থ্য ব্যবস্থায় বিনিয়োগের ওপর জোর দিয়েছেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) প্রধান টেড্রোস আধানম গেব্রেয়াসুস।ডব্লিউএইচওর নিয়মিত প্রেস ব্রিফিংয়ে  সাংবাদিকদের তিনি জানান,

‘চিকিৎসা ও বিজ্ঞানের চেয়ে অনেক বেশি কিছু হলো জনস্বাস্থ্য এবং এটি ব্যক্তির চেয়ে আরও বড়। আমরা যদি স্বাস্থ্য ব্যবস্থায় বিনিয়োগ করি, তবে অনেক কিছু আশা করতে পারি। আমরা এ করোনাভাইরাসকে নিয়ন্ত্রণে আনতে পারি এবং আমাদের সময়ের অন্যান্য চ্যালেঞ্জ মোকাবিলায় একসঙ্গে এগিয়ে যেতে পারি।’
টেড্রোস বলেন, স্বাস্থ্য ব্যবস্থা ও বৈশ্বিক প্রস্তুতি শুধু ভবিষ্যতের বিনিয়োগই নয়, আজকের দিনে কোভিড-১৯ তৈরি স্বাস্থ্য সংকটে আমাদের সাড়াদানের ভিত্তি।

সেলফ কোয়ারেন্টাইনে থেকে ভিডিও কনফারেন্সে দেওয়া বক্তব্যে ডব্লিউএইচও প্রধান বলেন, সপ্তাহের ছুটির দিনগুলোতে ইউরোপ ও উত্তর আমেরিকার কয়েকটি দেশে কোভিড-১৯ আক্রান্তের ঘটনা বেড়েছে।

তিনি বলেছেন, খুব বেশি দেরি হয়নি, সুযোগগুলোকে কাজে লাগান। বিশ্ব নেতাদের পদক্ষেপ নেওয়ার জন্য আরেক গুরুত্বপূর্ণ মুহূর্ত এখন। জনগণকে নিয়ে একই উদ্দেশ্যে কাজ করতে হবে।

Exit mobile version