ভারতের নতুন নাগরিকত্ব আইন শিগগিরই কার্যকর হবে : অমিত শাহ

অনলাইন ডেস্ক : কলকাতায় শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ভারতের নতুন নাগরিকত্ব আইন প্রসঙ্গে বলেন, আইন তৈরি হয়ে গেছে খুব শিগিগরই তা কার্যকর হবে।

অমিত শাহ আরো বলেন, ‘করোনা মহামারির জন্য স্থগিত রয়েছে। কিন্তু আইন যখন পাস হয়েছে, খুব তাড়াতাড়ি তা বলবৎ করা হবে।’

নতুন নাগরিকত্ব আইন নিয়ে শাহ কি বলেন তা নিয়ে অপেক্ষা ছিল পশ্চিমবঙ্গ মানুষের মধ্যে কারণ বাংলাদেশ থেকে অনেক মানুষ এ রাজ্যে এসেছেন কিন্তু নাগরিকত্ব নিয়ে তাদের হাজারো সমস্যা রয়েছে।

সেই কারণে পশ্চিমবঙ্গে বিজেপি নেতারা বারবার এই আইনের কথা বলেন। বিজেপির এই প্রচার তাদের পশ্চিমবঙ্গের বাংলাদেশ থেকে আগত মতুয়া সম্প্রদায়ের মধ্যে জনপ্রিয় করে তুলেছে।

নবীন বিশ্বাস নামের যে ব্যক্তির বাসায় শুক্রবার শাহ গিয়েছিলেন, তিনি পরে স্বরাষ্ট্রমন্ত্রীকে জানান, যেন এই আইন খুব দ্রুত কার্যকর করা হয়।

অমিত শাহ এদিন আরো বলেন, যেখানেই বিজেপি ক্ষমতায় এসেছে সেখানে পরিস্থিতি পাল্টে দিয়েছে বিজেপি। তেমনি আগামী পাঁচ বছরে সোনার বাংলা বানানোর বার্তা দিলেন তিনি।

অমিত শাহ বলেন, ‘পশ্চিমবঙ্গে আমরা ক্ষমতায় আসবো। এই রাজ্য একটি সীমান্তবর্তী রাজ্য এবং অনুপ্রবেশ একটি বড় সমস্যা তাই আমরা এখানে ক্ষমতায় এসে এসব পরিবর্তন করতে চাই।’

বাংলার মানুষের কাছে তার আর্জি, ‘আপনারা সবাইকে একটি করে সুযোগ দিয়েছেন। কমিউনিস্টের সুযোগ দিয়েছেন, কংগ্রেসকে দিয়েছেন, তৃণমূলকেও দিয়েছেন। এবার মোদিকে একটা সুযোগ দিন।’

মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করে শাহ বলেন, মুখ্যমন্ত্রী মমতার আমলে প্রশাসনের রাজনীতিকরণ হয়েছে, রাজনীতির সঙ্গে অপরাধে জড়িয়ে গেছে ও অবৈধ কাজকর্ম প্রতিষ্ঠিত হয়েছে।সূত্র:কালেরকণ্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *