আজ থেকে সেন্টমার্টিন পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ থেকে সেন্টমার্টিনে আজ (শুক্রবার) থেকে পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হচ্ছে। আবহাওয়া স্বাভাবিক থাকলে আজ সকাল থেকে এ রুটে পর্যটকবাহী জাহাজ কেয়ারি সিন্দাবাদ চলাচল শুরু করবে।

বৃহস্পতিবার বিকেলে অতিরিক্ত জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাজাহান আলী বিষয়টি নিশ্চিত করে জানান, শুক্রবার সকাল থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচলের অনুমতি দেওয়া হয়েছে। কাগজপত্র যাচাই-বাচাই করে শুধুমাত্র কেয়ারি সিন্দাবাদ নামে একটি জাহাজকে অনুমতি দেওয়া হয়।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) চট্টগ্রাম বিভাগের উপপরিচালক নয়ন শীল বলেন, চলতি মৌসুমে টেকনাফ-সেন্টমার্টিন নৌপথে চলাচলের জন্য দুটি জাহাজ অনুমতি চেয়েছে। তার মধ্যে এমভি কেয়ারি সিন্দাবাদ জাহাজকে গত ১ অক্টোবর থেকে ১২ ডিসেম্বর এবং এমভি ফারহান পর্যটকবাহী জাহাজকে ৪ নভেম্বর থেকে আগামী বছরের ২৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলাচলের অনুমতি দেওয়া হয়েছে।

কেয়ারি সিন্দাবাদ জাহাজের টেকনাফের ব্যবস্থাপক মোহাম্মদ শাহ আলম বলেন, জেলা প্রশাসকের ছাড়পত্র পেয়েছি, শুক্রবার থেকে টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল শুরু করবে। যদিও এর আগে বিআইডব্লিউটিএ ও নৌ-পরিবহন দপ্তরের ছাড়পত্র পেয়েছি। আমরা দ্বীপে ভ্রমণকারীদের টিকিট বিক্রি শুরু করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *