মহানবী (স:) ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে বসতপুরে বিক্ষোভ সমাবেশ ও মিছিল

এবিএস রনি, যশোর : ফ্রান্সের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী হযরত মুহাম্মদ (সঃ) কে নিয়ে ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ড বসতপুর গ্রামের রাসুল প্রেমিকগণ বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে। শুক্রবার জুম্মাবাদ এলাকার বিভিন্ন মসজিদ থেকে মিছিল সহকারে জমায়েত হন বসতপুর বাজারে। সেখানে সংক্ষিপ্ত সমাবেশে অনুষ্ঠিত হয়।
সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিশ্বনেতাদের প্রতি আহবান জানান। সেই সাথে যারা দেশের মধ্যেও নানা ভাবে ইসলাম, কোরআন ও মহানবী সম্পর্কে কুটুক্তি ও অবমাননাকর মন্তব্য করছেন তাদেরও বিচার দাবী করেন। তারা বলেন, মুসলমানদের রক্তে আগুন লাগিয়েছে মহানবীকে অবমাননাকারীরা। অনতিবিলম্ব এ ঘৃন্য কাজ থেকে ফিরে এসে ক্ষমা প্রার্থনা না করলে আরও কঠোর আন্দোলন করা হবে। বক্তারা আরো বলেন, হৃদয়ের স্পন্দন, আমাদের প্রিয় নবীকে নিয়ে ফ্রান্স যে ধৃষ্টতা দেখিয়েছে মুসলমান হিসেবে আমরা তা কোনভাবেই মেনে নিতে পারি না। এই ষড়যন্ত্র নতুন কিছু নয় অতীতেও এ ধরনের ঘৃণ্য অপকর্ম তারা করেছে। এর প্রতিবাদ শুধু মুখে করলেই হবে না আমাদের লিখনীর মাধ্যমেও উপযুক্ত জবাব দিতে হবে। বিদ্বেষী শক্তিকে বুঝিয়ে দিতে হবে যত ষড়যন্ত্রই তারা করুক এই বিশ্বে ইসলামই টিকে থাকবে। একইসাথে ফ্রান্সের পণ্য বর্জন করারও আহবান জানান তারা।
বাগআঁচড়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আলী আহম্মদ এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন, ৫নং ওয়ার্ডের মেম্বর আলী আহম্মদ , বায়তুন নূর জামে মসজিদের ইমাম হাফেজ মাওলানা আবু হুরায়রা, বসতপুর দক্ষিণ পাড়া বাইতুল আমান জামে মসজিদের ইমাম হাফেজ আব্দুল্লাহ , মওলবী আব্দুল গফুর, এ সময় সাধারণ মুসল্লি ও বিভিন্ন মসজিদ-মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের জনসাধারণ এ বিক্ষোভ মিছিল ও সমাবেশে অংশ নেয়।
সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি বসতপুর বাজারের গুরুত্বপূর্ণ সড়ক পরিদর্শন করে বায়তুন নূর জামে মসজিদে গিয়ে শেষ হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *