শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার-শেখ আফিল উদ্দিন এমপি

ইকরামুল ইসলাম, বেনাপোল প্রতিনিধি : শার্শার সংসদ সদস্য আলহাজ্ব শেখ আফিন উদ্দিন বলেন, বঙ্গবন্ধু সব সময় ভাবতেন দেশের কৃষকদের কিভাবে আধুনিক ও উন্নতকরণ করা যায়। সব চাইতে বেশি গুরুত্ব দিতেন কৃষিতে।জননেত্রী শেখ হাসিনা তার বাবার রেখে যাওয়া অধরা স্বপ্ন পুরনের জন্য লড়াই করে যাচ্ছেন। সোনার চায়তে এক ইঞ্চি জমির মূল্য বেশি, তাই কেও জমি ফেলে রাখবেননা কিছুনা কিছু চাষ করবেন। শেখ হাসিনার সরকার কৃষিবান্ধব সরকার। একমাত্র আওয়ামীলীগ সরকারই এদেশে কৃষিকে এত গুরুত্ববাহী উদ্যোগে উদ্যোগী করে চলছে। এদেশের কৃষকরা আজ বিনামূল্যে সার,বীজ,কীটনাশকসহ মূল্যবান কৃষি যন্ত্রপাতি পাচ্ছেন। কৃষক বাঁচলে দেশ বাঁচবে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন বাস্তবায়ন হবে। কৃষকদের কৃষি খাতে ভর্তুকি দেওয়া হচ্ছে। অথচ বিএনপি- জামায়াত জোট সরকারের সময় কৃষককে গুলি করে হত্যা করা হয়েছে। শেখ হাসিনার সরকার কৃষিকে কোন পর্যায়ে নিয়ে যাচ্ছে সেটা কৃষকরা দেখলেই ভালো ভাবে বুঝবে।
রবিবার বিকালে ২০২০-২১অর্থবছরে প্রাকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে ২৯৮০ জন কৃষকগোষ্ঠীকে পুর্নাবাসন করতে কায়বা চালিতাবাড়িয়া আর ডি মাধ্যমিক বিদ্যালয় মাঠে শার্শা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার পুলক কুমার মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে এমপি শেখ আফিল উদ্দীন এ কথা বলেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস, শার্শা থানার অফিসার ইনচার্জ(ওসি)বদরুল আলম খান, শার্শা উপজেলা কৃষি অফিসার সৌতম কুমার শীল।
কায়বা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান হাসান ফিরোজ আহম্মেদ টিংকু ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলামের সার্বিক তত্ত্বাবধানে এসময় অন্যান্যদের আরো উপস্থিত ছিলেন, জেলা আওয়ামীলীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফউদ্দৌলা অলোক, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ, উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান, বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান আলহাজ্ব ইলিয়াছ কবির বকুল, উলাশি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান আলহাজ্ব আয়নাল হক, গোগা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি চেয়ারম্যান আব্দুর রশিদ, পুটখালী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি চেয়ারম্যান মাস্টার হাদিউজ্জামান, শার্শা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সোহারব হোসেন, বাগঁআচড়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুতুলসহ বিভিন্ন ইউনিয়ন থেকে অংশগ্রহণ করা আওয়ামীলীগ নেতা কর্মীসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ বিভিন্ন স্তরের জনসাধারণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *