কুমারখালীতে মাস্ক পরা বাধ্য করতে অভিযান অব্যাহত, ১০ হাজার টাকা জরিমানা

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি : মহামারি করোনা ভাইরাস (কোভিড- ১৯) প্রতিরোধ সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক পরা বাধ্য করতে কুষ্টিয়ার কুমারখালী উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান ও সহকারি কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহানের অভিযান অব্যাহত রয়েছে। অফিসিয়াল কর্মকাণ্ডের পাশাপাশি কুমারখালীর বিভিন্ন এলাকায় পরিচালনা করে চলেছেন এই দুই কর্মকর্তা। অভিযানে মোবাইল কোর্ট পরিচালনা করে কারাদণ্ড ও অর্থদণ্ডের পাশাপাশি করছেন সচেতনতা ও সতর্কতা।

নিয়মিত অভিযানে অংশ হিসেবে মঙ্গলবার বিকেলে কুমারখালী বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালান ইউএনও রাজীবুল ইসলাম খান। এসময় সরকারি আইন অমান্য করে মাস্ক ব্যবহার না করায় মোবাইল কোর্ট পরিচালনা করে সংক্রামক রোগ (প্রতিরোধ নিয়ন্ত্রণও নির্মূল আইন) ২০১৮ এর ২৫(২) ধারা অনুযায়ী পাঁচজনকে ৪ হাজার ৫০০ টাকা জরিমানা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৭২ ধারা অনুযায়ী একজনকে ২ হাজার টাকা জরিমানা করেন ইউএনও।

এরআগে সকালে কুমারখালী উপজেলা পরিষদ, পৌরসভার বিভিন্ন এলাকা এবং বাসস্ট্যান্ডে মাস্ক ব্যবহার না করায় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ অনুযায়ী ১টি মামলায় ১ জনকে মোট ৫০০ টাকা এবং দণ্ডবিধি,১৮৬০ এর ২৬৯ ধারায় ৮ টি মামলায় ১৩ জনকে ৩ হাজার ৩০০ টাকা জরিমানা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান। এছাড়া একটি দোকানে মাস্ক অধিক দামে বিক্রয় করায় তাকে কঠোরভাবে সতর্ক করা হয়।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রাজীবুল ইসলাম খান ও সহকারি কমিশনার (ভূমি) এম এ মুহাইমিন আল জিহান বলেন, যতক্ষণ বাইরে আছেন, আবশ্যিক মাস্ক ব্যবহার করুন। মাস্ককে পোশাকের অংশ বিবেচনা করতে হবে। মাস্ক না থাকলে তার কাছে কোন দোকানদার কিছু বিক্রি করবেন না, কোন অফিসে সেবা পাওয়া যাবে না। তারা আরো বলেন, জনকল্যাণে ও জনসচেতনতায় মোবাইল কোর্টের এমন অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *