কুমারখালীতে ৪ ঘন্টাব্যাপী মোবাইল কোর্ট পরিচালনায় ৫০ হাজার টাকা জরিমানা

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি : কুষ্টিয়ার কুমারখালী উপজেলার পান্টি ও বাঁশগ্রাম বাজারে মোবাইল কোর্ট পরিচালনায় সরকারি নির্দেশ অমান্য করে মাস্ক ব্যবহার না করা, অনুমোদনবিহীন গ্যাস সিলিন্ডার বিক্রি, ব্রয়লার মুরগীর দোকান চালানো ও অনুমোদন ছাড়া সার ও কিটনাশক বিক্রির অপরাধে ২৩ মামলায় প্রায় অর্দ্ধ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার রাজিবুল ইসলাম খান।

এসময় সরকারী নির্দেশ অমান্য করে মাস্ক ব্যবহার না করার অপরাধে ১৭ জনকে ১৬ হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়। এবং স্থানীয় ইউপি চেয়ারম্যান ও বাজার মালিক সমিতির নেতৃবৃন্দকে কার্যকরী পদক্ষেপ নেবার নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া জনগণের স্বাস্থ্য ও জীবনের জন্য ঝুঁকি এড়াতে অনুমোদন ছাড়া গ্যাসের সিলিন্ডার বিক্রি ও ব্রয়লার মুরগীর দোকান চালানোর অপরাধে পান্টি বাজারে ৫ জনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া বাজারের গুরুত্বপূর্ণ পয়েন্টে দোকানের সামনের পণ্য সামগ্রী অপসারণে নির্দেশ দেয়া হয়েছে। এবং পান্টি বাজারে অনুমোদন ছাড়া সার ও বীজ বিক্রি করায় একজনকে সার ব্যবস্থাপনা আইন ২০০৬ অনুযায়ী ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এই ব্যবসা করবেন না মর্মে মুচলেকা নেয়া হয়। এসময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ও বিভিন্ন ফাঁড়ি পুলিশ মোবাইল কোর্টকে সহযোগিতা করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *