একসঙ্গে দুই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ

অনলাইন ডেস্ক : ৪২তম ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সোমবার (৩০ নভেম্বর) রাতে পিএসসির ওয়েবসাইটে এ দুই বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। বর্তমান করোনা পরিস্থিতি এবং প্রার্থীদের বয়স বিবেচনায় এই দুই বিসিএসের বিজ্ঞপ্তি একসঙ্গে প্রকাশ করা হয়েছে বলে পিএসসি থেকে জানানো হয়েছে।

৪২তম বিসিএসের (বিশেষ) বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‌‘আগামী ৭ ডিসেম্বর থেকে অনলাইন আবেদন শুরু হবে। চলবে ২৭ ডিসেম্বর সন্ধ্যা ৭টা পর্যন্ত। তবে প্রার্থীরা পরবর্তী ৭২ ঘণ্টার মধ্যে আবেদনের ফি জমা দিতে পারবেন। এই বিসিএসের মাধ্যমে ২ হাজার চিকিৎসক নিয়োগ দেওয়া হবে। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে। প্রিলিমিনারি পরীক্ষা ২০২১ সালের ফেব্রুয়ারিতে হবে।’

 

আর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশে ১০০, পররাষ্ট্রে ২৫, শিক্ষায় ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে (বেতার) ৪৩, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪, সমবায়ে ১৯, ডেন্টাল সার্জনে ৭৫ এবং অন্যান্য ক্যাডারে ৩৮৩ জনকে নিয়োগ দেওয়া হবে।’

৪৩তম বিসিএসের অনলাইন আবেদন শুরু হবে ৩০ ডিসেম্বর থেকে। আবেদন জমাদানের শেষ তারিখ ২০২১ সালের ৩১ জানুয়ারি সন্ধ্যা ৬টা পর্যন্ত।

৪২তম বিসিএসের বিজ্ঞপ্তি দেখদে এখানে ক্লিক করুন।
৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *