কুষ্টিয়ায় রাতের আধারে বঙ্গবন্ধুর নির্মানাধীন ভাস্কর্য ভেঙে দিলো দৃর্বৃত্তরা

কুষ্টিয়া প্রতিনিধি : কুষ্টিয়া শহরের পাচঁ রাস্তারমোড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধুর ভাস্কর্য রাতের আধারে ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। ৪ডিসেম্বর গভীর রাতের কোন এক সময়ে ভাস্কর্যের মুখে ও হাতের অংশে ভাঙচুর করে দুর্বৃত্তরা। এর প্রতিবাদে শনিবার ভাস্কর্য চত্বরে বিক্ষোভ করেছে আওয়ামীলীগ সংগঠনের নেতৃবৃন্দরা।

শহরকে সৌন্দর্য করার জন্য এখানে ২০০৩ সালে জাতীয় ফুল শাপলার একটি ভাস্কর্য নির্মাণ করে পৌরসভা। এরপর থেকে এটি শাপলা চত্বর হিসেবে পরিচিত। বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে পৌরসভা বর্তমানে শাপলার ভাস্কর্য ভেঙে বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ শুরু করেছে। সেখানে জাতীয় চার নেতার প্রোট্রেটও থাকবে বলে জানা যায়।

এ ব্যাপারে কুষ্টিয়া পৌরসভার প্রধান প্রকৌশলী রবিউল ইসলাম বলেন, এটি নির্মান কাজের প্রায় ৭৫ শতাংশ কাজ শেষ হয়েছে। ভাস্কর্য ভাঙার ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। কুষ্টিয়ার পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত পিপিএম (বার)বলেন, পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। শহরের সিসি ক্যামেরার ভিডিও দেখে দুর্বত্তদের দ্রুত সময়ের মধ্যে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী বলেন এই ন্যাক্কারজনক কাজের সাথে জড়িতদের কঠোর শাস্তি দিতে হবে। তিনি অভিযোগ করেন যারা সম্প্রতি দেশজুড়ে ভাস্কর্যের বিরোধীতা করছে তাদরেই অনুচরেরা এই কাজ করেছে।

আওয়ামী লীগের বিভিন্ন অংগ সংগঠন শহরে লাঠি মিছিল করেছে। শহরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।
শেষ খবর পাওয়া পর্যন্ত র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের একটি টিম বঙ্গবন্ধুর ভাস্কর্য ঘিরে রেখেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *