ইউনিফর্মটা নেমে গেলে বোঝা যাবে জীবন কত কঠিন : ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক : মাদককে না বলুন, এর থেকে সবসময় দূরে থাকুন। মাদকের বিরুদ্ধে আমাদের অবস্থান খুবই শক্ত। মাদকের সঙ্গে সম্পৃক্ততা পাওয়ায় এরই মধ্যে অনেকের চাকরি চলে গেছে। তাই বলছি, জীবন কতটা কঠিন শরীর থেকে ইউনিফর্ম নেমে গেলে বুঝা যাবে। সোমবার রাজারবাগ পুলিশ লাইন্সে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথির বক্তেব্য সহকর্মীদের উদ্দেশ্যে এভাবেই বলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

ডিএমপিতে কর্মরত পুলিশ সদস্যদের অসুবিধা ও নানা বিষয়ে তাদের পরামর্শ শুনতে এবং গৃহীত কল্যাণগুলো অবহিত করতে বিশেষ কল্যাণ সভা অনুষ্ঠিত হয়। এতে করোনাকালীন সময়ে কল্যাণ নিশ্চিতকরণে যাবতীয় কল্যাণমূলক কার্যক্রম গ্রহণ সম্পর্কে পুলিশ সদস্যদের অবহিত করা হয়। করোনা পরিস্থিতিতে ডাইনিং ও ব্যারাক ব্যবস্থা উন্নতিকরণ, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য ওষুধ সরবরাহ, প্রয়োজনীয় সংখ্যক স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সরবরাহ, ব্যারাক, পুলিশ লাইন্স ও পুলিশের বিভিন্ন অফিসে নিয়মিত জীবাণুনাশক ছিটানোসহ নানা পদক্ষেপের কথা তুলে ধরা এই সভায়।

ডিএমপি কমিশনার বলেন, করোনা প্রতিরোধে সচেতনতার বিকল্প নেই। এখন পর্যন্ত ডিএমপির তিন হাজারেরও বেশি সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। ২৪ সদস্য মৃত্যুবরণ করেছেন। করোনায় আক্রান্ত পুলিশ সদস্যকে কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে দেশের সর্বোচ্চ চিকিত্সাসেবা দেওয়া হয়েছে। করোনায় আক্রান্তদের চিকিত্সা নিশ্চিত করতে আইজিপির উদ্যোগে একটি বেসরকারি হাসপাতাল সম্পূর্ণ ভাড়া নিয়ে চিকিত্সার ব্যবস্থা করা হয়েছে।

বিশেষ কল্যাণ সভায় ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনাররা, যুগ্ম পুলিশ কমিশনাররা, উপ-পুলিশ কমিশনাররাসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *