মাস্ক না পরলে ধরে নিয়ে করোনাভাইরাসের ওপর রচনা লেখাচ্ছে পুলিশ

অনলাইন ডেস্ক : লকডাউন উঠে যাওয়ার পর থেকে ভারতের বিভিন্ন রাজ্যের মানুষের মধ্যেই কোভিড সচেতনতা নিয়ে উদাসীনতা দেখা দিয়েছে। মুখে মাস্ক পরা, দূরত্ব বজায় রাখা, হাতে স্যানিটাইজার দেওয়া কিংবা সাবান দিয়ে ভাল করে হাত ধোয়ার মতো সাবধানতা থেকে দূরে সরে যাচ্ছেন মানুষ ক্রমেই।

আর সেই কারণেই অসাবধানতার কারণে অনেক জায়গায় মানুষ নতুন করে কোভিড আক্রান্ত হচ্ছেন। সেটা রুখতেই মাস্ককে বাধ্যতামূলক করতে একেক রাজ্য সরকার একেক রকমের নিয়ম করছে। এবার ভারতের মধ্যপ্রদেশের গোয়ালিয়রে নিয়ম একেবারেই অভিনব। মাস্ক না পরে রাস্তায় কাউকে বেরতে দেখলে পুলিশ ধরে নিয়ে যাচ্ছে এবং তাকে কোভিড-১৯-এর উপর রচনা লিখতে দিচ্ছে।
এতে একদিকে যেমন উদাসীন নাগরিককে শাস্তি দেওয়া যাবে, তেমনই কোভিড সচেতনতারও প্রসার ঘটবে বলে মনে করছে প্রশাসন। গোয়ালিয়রের জেলাশাসক কৌশলেন্দ্র বিক্রম সিং জানিয়েছেন, এই পদ্ধতি অবলম্বন করা হচ্ছে যাতে মহামারির প্রসার কমানো যায়। কাউকে মাস্কবিহীন হয়ে রাস্তায় ঘুরতে দেখলে তাকে মুক্ত সংশোধনাগারে পাঠানো হচ্ছে। সঙ্গে রচনা লেখার শাস্তি দেওয়া হবে সচেতনতা বৃদ্ধির জন্য।

গত শনিবারই রাস্তায় আচমকা টহল দিয়ে পুলিশ মাস্কবিহীন ২০ জনকে আটক করেছে। তাদেরকে প্রথমে ক্যাপ্টেন রূপ সিং স্টেডিয়ামে ওপেন জেলে নিয়ে যাওয়া হয়। তারপর রচনা লিখতে দেওয়া হয় কোভিড-১৯ নিয়ে। সূত্র : এবিপি আনন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *